মঙ্গলবার বিকেলেই মুখোমুখি মোদী-মমতা, একপ্রস্থ বৈঠক কংগ্রেস নেতৃত্বের সঙ্গেও

Narendra Modi Mamata Banerjee Meet: কংগ্রেস শিবিরের সঙ্গে জোড়া বৈঠকের পরই বিকেল ৪ টেয় মোদীর মুখোমুখি হবেন মমতা

মঙ্গলবার বিকেলেই মুখোমুখি মোদী-মমতা, একপ্রস্থ বৈঠক কংগ্রেস নেতৃত্বের সঙ্গেও
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 9:50 PM

কলকাতা: জল্পনার অবসান। মঙ্গলবার বিকেলেই মুখোমুখি হতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাতেই চূড়ান্ত সিদ্ধান্তের কথা সরকারিভাবে ঘোষণা করা হল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। তৃণমূল সূত্রে খবর, আগামিকাল বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বৈঠকে বসবেন মমতা। যদিও মঙ্গলবার তৃণমূল সুপ্রিমোর প্রথম বৈঠক রয়েছে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে। এই বৈঠক হবে দুপুর ২ টোয়। এরপর দুপুর ৩ টে নাগাদ কংগ্রেস নেতা আনন্দ শর্মার সঙ্গেও তাঁর বৈঠক রয়েছে।

কংগ্রেস শিবিরের সঙ্গে জোড়া বৈঠকের পরই বিকেল ৪ টেয় মোদীর মুখোমুখি হবেন মমতা। একুশের বিধানসভা ভোটে বাংলায় তৃণমূলের রেকর্ড জয় ও বিজেপির পরাজয়ের পর এই প্রথমবার মুখোমুখি হবেন দু’জন। শেষে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা নন্দীগ্রাম-সহ একাধিক মামলায় রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভির সঙ্গে সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ দেখা করবেন মমতা।

এর আগে শেষবার কলাইকুন্ডায় ইয়াস পরবর্তী রিভিউ বৈঠকে দেখা হয়েছিল মোদী-মমতার। যদিও শেষ সাক্ষাৎ যে খুব একটা সুখকর হয়নি সেই সম্পর্কে ওয়াকিবহাল রাজনৈতিক সচেতক মহল। ওই বৈঠকের পরই কেন্দ্র বনাম রাজ্য তরজায় মাঝে এসে পড়েছিলেন রাজ্যের তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও।

যদিও সেই বিতর্কে সাময়িক ইতি পড়েছে। বর্তমানে রাজ্যে টিকার আকাল এবং পেগাসাস ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণে শান দিয়েছেন তৃণমূল নেত্রী। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকেও পালটা ভোট পরবর্তী হিংসা, রাজ্যের আইনশৃঙ্খলা এবং টিকা বণ্টনে দুর্নীতির অভিযোগ তুলে পালটা মুর্হুমুহু আক্রমণ করা হচ্ছে তৃণমূল সরকারকে। এহেন সংঘাতের আবহেই দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চলেছেন মুখ্যমন্ত্রী। ফলে গোটা দেশের রাজনৈতিক মহলের চোখ যে আগামিকাল দিল্লির দিকেই আটকে থাকবে, তা হলফ করেই বলা যায়। আরও পড়ুন: পেগাসাস নিয়ে গঠিত মুখ্যমন্ত্রীর কমিশন ‘বেআইনি’, পিএসি বৈঠকও বয়কট করল বিজেপি