Nigerian Man: ৩০০ জন মহিলা শিকার! কী না কী করেছে দিল্লি নিবাসী নাইজেরিয়ান যুবক, শেষে…

Matrimonial Site: মিরাটের ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, একটি ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট ওই যুবকের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল। ওই যুবক তাঁকে সঞ্জয় সিং বলে নিজের পরিচয় দিয়েছিলেন।

Nigerian Man: ৩০০ জন মহিলা শিকার! কী না কী করেছে দিল্লি নিবাসী নাইজেরিয়ান যুবক, শেষে...
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 5:06 PM

নয়া দিল্লি: দিল্লিতে এমন এক কাণ্ড ঘটেছে যা শুনে সকলের চোখ কপালে উঠে গিয়েছে। পুলিশের হাতে গ্রেফতারির পরই ওই যুবকের যাবতীয় কর্মকাণ্ড প্রকাশ্যে চলে এসেছে। জানা গিয়েছে, দিল্লি নিবাসী এক নাইজেরিয়ার যুবককে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিশ। তাঁর বিরুদ্ধে কমপক্ষে ৩০০ জন মহিলাকে প্রতারিত করার অভিযোগ উঠেছে। পুলিশ সূত্রে খবর নাইজেরিয়ান যুবক ওই মহিলাদের বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট এবং ম্যাট্রিমনিয়াল সাইটের মাধ্যমে প্রথমেই মহিলাদের সঙ্গে বন্ধুত্ব করতেন ওই যুবক। সেখানে নিজেকে অনাবাসী ভারতীয় হিসেবে পরিচয় দিতেন। মহিলাদের ফাঁসাতে বর্তমানে তিনি কানাডাতে রয়েছেন এই কথাও জানিয়েছিলেন। সেখান থেকে কথাবার্তার মাধ্যমে প্রভাবিত করে বিয়ের প্রস্তাব দিতেন। পুলিশ জানিয়েছে, গারুবা গালুমজে নামে ৩৮ বছর বয়সী এই যুবক আসলে নাইজেরিয়ার লাগোসের বাসিন্দা। দক্ষিণ দিল্লির কিষাণগড়ে থাকেন। শুক্রবার নয়ডার সাইবার ক্রাইম পুলিশ স্টেশন এই যুবককে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, মিরাটের এক মহিলার অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

মিরাটের ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, একটি ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট ওই যুবকের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল। ওই যুবক তাঁকে সঞ্জয় সিং বলে নিজের পরিচয় দিয়েছিলেন। মহিলাকে নানাভাবে প্রভাবিত করে তাঁর থেকে কয়েকটি কিস্তিতে ৬০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে গারুবা সোশ্যাল মিডিয়া এবং বিভিন্ন ওয়েবসাইট মারফত ৩০০ জনকে প্রতারিত করেছেন এবং তাঁদের থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

পুলিশ জানিয়েছে, ২০১৯ সালে ব্যবসার কারণ দেখিয়ে ৬ মাসের ভিসা নিয়ে গারুবা ভারতে এসেছিলেন। চিকিৎসার কারণ দেখিয়ে তিনি নিজের ভিসার মেয়াদ বাড়িয়ে নিয়েছিলেন। ২০২২ সালে মেয়াদ শেষ হয়ে গেলেও একাধিকবার নিজের অবস্থান বদল করে ভারতেই থেকে যান। পুলিশ জানিয়েছে, গারুবার পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেফতারির সময় অভিযুক্ত নাইজেরিয়ানের কাছ থেকে ৭ টি মোবাইল ফোন, থাইল্যান্ড, ন্যাশনাল ব্যাঙ্ক অফ দুবাই, ইন্টারপোল, মার্কিন পররাষ্ট্র দফতর এবং এফবিআই-এর নামে জাল নথি উদ্ধার করেছে।