Narendra Modi in Rajkot: ‘আজ আমি যা কিছু হয়েছি, তার সবটাই গুজরাটের জন্য’, কৃতজ্ঞ নমো

Narendra Modi: প্রধানমন্ত্রী বলেন, "যখন সরকারের কাজের সঙ্গে আমজনতার কাজ মিলে যায়, তখন পরিষেবা দেওয়ার ক্ষমতা আরও বেড়ে যায়। এই অত্যাধুনিক হাসপাতালটি হল তার অন্যতম বড় উদাহরণ।"

Narendra Modi in Rajkot: 'আজ আমি যা কিছু হয়েছি, তার সবটাই গুজরাটের জন্য', কৃতজ্ঞ নমো
রাজকোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি -ANI)
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 1:04 PM

রাজকোট : “আজ আমি যা কিছু হয়েছি, সব গুজরাটের জন্যই হয়েছি। আমাকে যে শিক্ষা গুজরাট দিয়েছে, তার জন্য আমি ধন্য।” রাজকোটের এক সভায় দাঁড়িয়ে এই ভাষাতেই গুজরাটের প্রতি নিজের কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার রাজকোটে কেডিপি মাল্টিস্পেশালিটি হাসপাতালের উদ্বোধনে প্রধান অতিথি প্রধানমন্ত্রী। সামনেই গুজরাটের নির্বাচন রয়েছে। সেই প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর এই গুজরাট সফর এবং গুজরাটবাসীর প্রতি তাঁর বার্তা স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। প্রধানমন্ত্রী বলেন, “যখন সরকারের কাজের সঙ্গে আমজনতার কাজ মিলে যায়, তখন পরিষেবা দেওয়ার ক্ষমতা আরও বেড়ে যায়। এই অত্যাধুনিক হাসপাতালটি হল তার অন্যতম বড় উদাহরণ।”

গুজরাটের ভোটের আগে গুজরাটবাসীকে আরও কাছে টানতে কেন্দ্রীয় সরকার জনকল্যাণকর প্রকল্পগুলির সুবিধার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। কেন্দ্র যে দেশের দরিদ্র মানুষদের কথা ভাবে, সেই কথা বোঝাতে গিয়ে জন ধন যোজনার কথা তুলে ধরেন। বলেন, “জন ধন যোজনার মাধ্যমে দেশের গরিব মানুষরা উপকৃত হচ্ছেন। কোভিডের সময়ে দেশের দরিদ্র মানুষরা বিনা মূল্যে টিকা পেয়েছেন। কৃষক ও শ্রমিকদের জন ধন ব্যাঙ্ক অ্যাকাউন্টে আমরা সরাসরি টাকা পাঠিয়েছি। গরিবরা যাতে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পায়, সেই ব্যবস্থাও করেছে কেন্দ্রীয় সরকার।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, “দেশের দরিদ্র ও মধ্যবিত্তদের জীবন যাপনে যাতে কোনওরকম সমস্যা না হয়, তার জন্য ব্যবস্থা করেছে মোদী সরকার।”

মোদী বলেন, “বিগত আট বছরে ভারত যাতে মহাত্মা গান্ধী ও সর্দার প্যাটেল দেখানো পথে এগোয়, তার জন্য সবরকমভাবে চেষ্টা করছে আমাদের সরকার। দেশের দরিদ্র, দলিত, আদিবাসী ও মহিলাদের ক্ষমতায়নে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সরকার সবরকম ব্যবস্থা নিচ্ছে।” সেই সঙ্গে অতীতের ইউপিএ সরকারকেও একহাত নেন প্রধানমন্ত্রী। বলেন, “আমি যখন প্রধানমন্ত্রী ছিলাম, তখন ইউপিএ সরকার ফাইল পাস করাত না। গুজরাটের অনেক প্রকল্পের অনুমোদন দেয়নি।”