Kashmiri Pandit Shot Dead by Terrorists : তিন মাসে ফের একবার কাশ্মীরি পণ্ডিতের রক্ত ঝরল উপত্যকায়, জঙ্গির হামলায় জখম আরও এক

Kashmiri Pandit Shot Dead by Terrorists : মঙ্গলবার জঙ্গিদের গুলি প্রাণ গেল এক কাশ্মীরি পণ্ডিতের। এই হামলায় জখম হয়েছেন আরও এক।

Kashmiri Pandit Shot Dead by Terrorists : তিন মাসে ফের একবার কাশ্মীরি পণ্ডিতের রক্ত ঝরল উপত্যকায়, জঙ্গির হামলায় জখম আরও এক
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 16, 2022 | 2:17 PM

শ্রীনগর : ফের একটি নির্দিষ্ট সম্প্রদায়কে লক্ষ্য করে গুলি চলল উপত্যকায়। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় সন্ত্রাসবাদীদের গুলিতে প্রাণ গিয়েছে এক কাশ্মীরি পণ্ডিতের। পুলিশ সূত্রের জানা গিয়েছে, এদিন সকাল দুই ভাইয়ের উপর গুলি চালায়। সন্ত্রাসবাদীদের গুলিতে প্রাণ হারান এক ব্যক্তি। অন্যজন জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঠিক তিনমাস আগেই সরকারি দফতরে ঢুকে কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের মৃত্যুতে উত্তাল হয়েছিল উপত্যকা।

এদিন কাশ্মীর পুলিশ টুইট করে জানিয়েছে, ‘সোপিয়ানের চটিপোরা এলাকায় একটি আপেল বাগানে সাধারণ নাগরিকের উপর গুলি চালায় সন্ত্রাসবাদীরা। এই ঘটনায় একজন নিহত হয়েছেন ও একজন আহত হয়েছেন। দু’জনই সংখ্যালঘু সম্প্রদায়ের। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকা ঘিরে দেওয়া হয়েছে। বিস্তারিত তথ্য আসছে।’ মৃত ব্যক্তি কাশ্মীরি হিন্দু পণ্ডিত বলে জানা গিয়েছে। মৃত ব্যক্তিকে সুনীল কুমার হিসেবে চিহ্নিত করা হয়েছে। গুলি চলেছিল তাঁর ভাই পিন্টু কুমারের উপরও। তবে তিনি জখম হয়ে আপাতত হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রসঙ্গত, গত বছর অক্টোবর থেকেই একের পর এক হামলার ঘটনা ঘটছে জম্মু ও কাশ্মীরে। এই হামলায় প্রাণ গিয়েছে কাশ্মীরি পণ্ডিত থেকে শুরু করে পরিযায়ী শ্রমিকদের। গত অক্টোবরে পাঁচদিনে সাতজন নাগরিক মারা গিয়েছিলেন সন্ত্রাসবাদীদের গুলিতে। তাঁদের মধ্যে একজন কাশ্মীরি পণ্ডিত, একজন শিখ ও দু’জন পরিযায়ী হিন্দুও ছিলেন।

এর আগে রাহুল ভাটের মৃত্য়ু ঘিরে উত্তপ্ত হয় জম্মু ও কাশ্মীরের আবহাওয়া। এ বছর মে মাসেই সন্ত্রাসবাদীরা বুদগামে তেহসিলদারের ঢুকে ৩৬ বছর বয়সী রাহুল ভাটের হত্যা করে। নিরাপত্তার অভাবের অভিযোগ তুলে পথে নেমে বিক্ষোভ দেখান হাজার হাজার কাশ্মীরি হিন্দু পণ্ডিতরা। ফের তিনমাসের ব্যবধানে আরেক কাশ্মীরি হিন্দুর প্রাণ গেল উপত্যকায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla