Bus Accident: জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে নিরাপত্তারক্ষীদের বাস পড়ল নদীতে, মৃত ৭ জওয়ান, শোকপ্রকাশ মমতার

বাসে ৩৯ জন নিরাপত্তা জওয়ান ছিল বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে ৩৭ জন ইন্দো তিবেতিয়ান বর্ডার পুলিশ (ITBP)-এর জওয়ান এবং বাকি ২ জন জম্মু ও কাশ্মীর পুলিশের কর্মরত।

Bus Accident: জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে নিরাপত্তারক্ষীদের বাস পড়ল নদীতে, মৃত ৭ জওয়ান, শোকপ্রকাশ মমতার
জম্ম ও কাশ্মীরে দুর্ঘটনাগ্রস্ত বাস।
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 16, 2022 | 4:45 PM

শ্রীনগর: নিরাপত্তা বাহিনীদের বাস নিয়ন্ত্রণ হারিয়ে পড়ল নদীগর্ভে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে জম্মু এবং কাশ্মীরে। ওই বাসে ৩৯ জন নিরাপত্তা জওয়ান ছিল বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে ৩৭ জন ইন্দো তিবেতিয়ান বর্ডার পুলিশ (ITBP)-এর জওয়ান এবং বাকি ২ জন জম্মু ও কাশ্মীর পুলিশের কর্মরত। আইটিবিপি সূত্রে এই দুর্ঘটনার কথা জানা গিয়েছে। জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের পহলগামের ফ্রিসলানের রাস্তা দিয়ে যাওয়ার পথে রাস্তার পাশে নদীতে পড়ে যায় বাসটি। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ব্রেক ফেল করার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনায় ৭ জন আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। ৮ জন গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁরা। বাকি জওয়ানরাও কম-বেশি আহত হয়েছেন। তাঁদের এয়ারলিফ্টের মাধ্যমে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে শ্রীনগরে। সেখানকার আর্মি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। সেখানেই আহত জওয়ানদের চিকিৎসা চলছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

শ্রীনগরের পাশাপাশি অনন্তনাগের সরকারি হাসপাতালেও চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে আহত জওয়ানদের। সেখানেও চিকিৎসা চলছে। অনন্তনাগের জেলা শাসক পীযূশ সিঙ্গলা জানিয়েছেন, মেডিক্যাল দলকে তৈরি থাকতে বলা হয়েছে।

বাস দুর্ঘটনায় মৃত আইটিবিপি জওয়ানরা হলেন কনস্টেবল দীনেশ ভোরা (উত্তরাখণ্ড), কনস্টেবল সন্দীপ কুমার (জম্মু ও কাশ্মীর), কনস্টেবল অভিরাজ (বিহার), কনস্টেবল অমিত কুমার (উত্তর প্রদেশ), কনস্টেবল ডি রাজশেখর (অন্ধ্রপ্রদেশ), কনস্টেবল সুভাষ সি বৈরওয়াল (রাজস্থান) এবং হেড কনস্টেবল দুলা সিং (পঞ্জাব)।

জানা গিয়েছে, ওই জওয়ানরা অমরনাথ যাত্রায় কর্তব্যরত ছিলেন। সেই ডিউটি সেরে চন্দনওয়ারি থেকে পহলগামে ফিরছিল বাসটি। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে পহলগামের ফ্রিসলানে রাস্তার ধারে নদীতে গিয়ে পড়ে বাসটি।

জম্মু ও কাশ্মীরে পহলগামে বাস দুর্ঘটনায় আইটিবিপি জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃত জওয়ানদের প্রতি শোকপ্রকাশ করেছেন তিনি। মৃত জওয়ানদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি।

বাস দুর্ঘটনায় জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ। টুইটে তিনি লিখেছেন, “পহলগামে আইটিপি এবং পুলিশের বাস দুর্ঘটনার কবলে পড়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানায়। আহত জওয়ানদের চিকিৎসা চলছে। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla