সময় নষ্ট করে দেশকে পিছিয়ে দিচ্ছে ‘স্বার্থপর’ বিরোধীরা, নমোর তীক্ষ্ণ বাণ

Narendra Modi মোদীর দাবি, বিরোধীরা আত্মঘাতী গোল করতেই ব্যস্ত। দেশ কী চায় তা ভাবছেন না বিরোধী নেতারা।

সময় নষ্ট করে দেশকে পিছিয়ে দিচ্ছে 'স্বার্থপর' বিরোধীরা, নমোর তীক্ষ্ণ বাণ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 4:04 PM

নয়া দিল্লি: বাদল অধিবেশনের শুরু থেকে বিরোধীদের বিক্ষোভে কার্যত বারবার উত্তাল হয়েছে রাজ্যসভা ও লোকসভা। সংসদে কয়েকটি বিল পাশ হলেও আলোচনা এগোয়নি বেশি। এই পরিস্থিতিতে আগেও বিরোধীদের দিকে আঙুল তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফের একবার নাম না করে বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন তিনি। বিরোধীরা নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য দেশকে পিছিয়ে নিয়ে যাচ্ছে বলে দাবি করেন মোদী। তাঁর কথায়, ‘এভাবে দেশের অগ্রগতি আটকানো যাবে না।’ উত্তর প্রদেশে ‘প্রধানমন্ত্রী গরীব কল্যান অন্ন যোজনা’র গ্রাহকদের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে আজ, এ কথা বলেন মোদী।

ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দিতে গিয়ে এ দিন মোদী বলেন, ‘একদিকে আমার দেশ, দেশের যুব সম্প্রদায় জয়ের দিকে এগিয়ে যাচ্ছে। আর বিরোধীরা রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে এমন কাজ করছে, যাতে তারাই আত্মঘাতী গোল করছে। নিজের স্বার্থে দেশের সময় নষ্ট করছে।’ প্রধানমন্ত্রীর কথায়, ‘দেশ কী চায়, দেশ কী পাচ্ছে, দেশ কী ভাবে বদলাচ্ছে তাতে কিছু যায় আসে না বিরোধীদের।’ এ দিন তিনি বিরোধীদের বার্তা দিয়ে সাফ জানান, বিরোধীদের জন্য দেশ কখনও থেমে থাকবে না, দেশের অগ্রগতি আটকানো যাবে না।

বিরোধীদের প্রতি প্রধানমন্ত্রীর ক্ষোভ নতুন নয়। এর আগে কংগ্রেস, তৃণমূল সহ বিরোধী সাংসদদের বার্তা দিয়েছেন তিনি। দলীয় সাংসদদের বৈঠকে সেই বার্তা দিয়েছেন তিনি। সম্প্রতি এরকমই এক বৈঠকে নাম না করে তৃণমূলের দুই সাংসদ শান্তনু সেন ও ডেরেক ও ব্রায়েনকে নিশানা করেন মোদী।  রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেনের প্রসঙ্গে উল্লেখ করে তিনি বলেন, ‘যিনি কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেললেন, তাঁর কোনও অনুতাপ নেই।’  টুইটে ডেরেক ও ব্রায়েন বিল পাস করানোকে পাপড়ি চাট তৈরির সঙ্গে তুলনা করেছিলেন। বৈঠকে সেই প্রসঙ্গ টেনে মোদী বলেন, ‘বিল পাস করানো নিয়ে একজন বর্ষীয়ান সাংসদ অপমানজনক মন্তব্য করেছেন। এর আগে  সরাসরি কংগ্রেসের নাম করে দলীয় বৈঠকে বার্তা দেন তিনি। কংগ্রেস অধিবেশনে কোনও কাজ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছিলেন তিনি।

এই প্রসঙ্গে তৃণমূলের সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে দেশের নিরাপত্তা সুরক্ষিত নয়। ভারতের ইতিহাসে কখনও ফোনে আড়িপাতার মতো ঘটনা ঘটেনি। পেগাসাস স্পাইওয়্যার কিনে সেগুলি ব্যবহার করা হয়েছে।’ সাংসদের দাবি, এই অভিযোগ নিয়ে নরেন্দ্র মোদী ও অমিত শাহ দু’জনেই রহস্যজনকভাবে নীরব। কেন গণতন্ত্র মানা হচ্ছে না, তা নিয়ে মুখ খোলার দাবি জানিয়েছেন তিনি। সুখেন্দু শেখরের প্রশ্ন, ‘এই বিষয়ে সংসদে আলোচনা হবে না তো কোথায় হবে?’ আরও পড়ুন: কোভিডে বাবা-মা হারানো শিশুদের জন্য ৫ লক্ষের স্বাস্থ্যবীমা, টাকা দেওয়া হবে পিএম কেয়ার থেকে