ক্লার্কের বাড়ি থেকে উদ্ধার ৩ কোটিরও বেশি নগদ ও সোনা! সরকারি দফতরে ঘুষচক্রের হদিস পেল সিবিআই

গতকাল দফতরের কিশোর মীনা নামক এক ক্লার্কের বাড়িতে হানা দেয় সিবিআই, সেখান থেকে নগদ ২.১৭ কোটি টাকা ও আট কেজি সোনার গয়না উদ্ধার হয়।

ক্লার্কের বাড়ি থেকে উদ্ধার ৩ কোটিরও বেশি নগদ ও সোনা! সরকারি দফতরে ঘুষচক্রের হদিস পেল সিবিআই
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 30, 2021 | 7:40 AM

ভোপাল: সরকারি অফিসের সামান্য ক্লার্ক, অথচ তাঁর বাড়ি থেকেই উদ্ধার হওয়া টাকার অঙ্ক শুনলে চমকে উঠবে সবাই। শনিবার মধ্য প্রদেশের ভোপালে এক সরকারী কর্মচারীর বাড়িতে আচমকাই হানা দেয় সিবিআই, তাঁর বাড়ি থেকে তিন কোটি টাকারও বেশি নগদ ও গয়না উদ্ধার হয়। বাড়ির ভিতর থেকেই উদ্ধার হয়েছে একটি টাকা গোনার মেশিনও।

সম্প্রতি সিবিআইয়ের কাছে অভিযোগ জানায় গুরুগ্রামের একটি নিরাপত্তারক্ষী সংস্থা। ওই সংস্থার তরফে জানানো হয়, ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার কয়েকজন অফিসার ঘুষের জন্য চাপ দিচ্ছেন। ক্যাপ্টেন কপূর অ্যান্ড সনস নামক ওই সংস্থাকে নিরাপত্তারক্ষী সরবরাহের জন্য প্রতিমাসে ১১.৩০ লাখ টাকার টেন্ডার দেওয়া হয়। কিন্তু তাঁদের কাছ থেকে ১০ শতাংশ অর্থাৎ প্রতিমাসে ১.৩০ লাখ টাকা দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছিল।

এই সিন্দুক থেকেই উদ্ধার হয় টাকা ও সোনার গয়না।

এই অভিযোগের ভিত্তিতেই একাধিক জায়গায় অভিযান চালিয়ে ফুড কর্পোরেশনে কর্মরত চারজনকে গ্রেফতার করা হয়।  শনিবার ক্লার্কের বাড়ি থেকে একটি ডায়রিও উদ্ধার করা হয়, যেখানে কার থেকে কত টাকা আদায় করা হয়েছে, তার বিস্তারিত নথি ছিল। এরপরই গতকাল দফতরের কিশোর মীনা নামক এক ক্লার্কের বাড়িতে হানা দেয় সিবিআই, সেখান থেকে নগদ ২.১৭ কোটি টাকা ও আট কেজি সোনার গয়না উদ্ধার হয়।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, গতকালের তল্লাশি অভিযানে একটি লকারের মধ্যে থেকে সমস্ত টাকা ও সোনা উদ্ধার হয়। বিভিন্ন খামে সেই টাকা রাখা ছিল। কার কাছ থেকে টাকা নেওয়া হয়েছে, তা খামের উপরে লেখা ছিল। টাকা আদায়ের বিস্তারিত তথ্য সম্বলিত একটি ডায়রিও উদ্ধার হয়েছে। বাডজ়ি থেকে একটি টাকা গোনার মেশিনও উদ্ধার হয়েছে।

আরও পডুন: টকটকে লাল চোখ, গাল ভর্তি দাড়ি, ডমিনিকার জেলে কেমন আছেন পিএনবি দুর্নীতিতে অভিযুক্ত চোকসি?