করোনা বৃদ্ধিতে সরকারের উদাসীনতাকেই দুষলেন আরএসএস প্রধান

ভাইরাস মোকাবিলায় ভারতকে জেতার জন্য ভোকাল দাওয়াই দেন মোহন ভাগবত।

করোনা বৃদ্ধিতে সরকারের উদাসীনতাকেই দুষলেন আরএসএস প্রধান
ফাইল চিত্র।

নয়া দিল্লি: দেশে আছড়ে পড়েছে করোনার (COVID) দ্বিতীয় ঢেউ। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। এই পরিস্থিতির জন্য উদাসীনতাকেই দুষলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, “প্রথম ঢেউয়ের পর মানুষ, সরকার, প্রশাসন, আমরা সকলে উদাসীন হয়ে পড়েছিলাম। আমরা জানতাম দ্বিতীয় ঢেউ আসছে, চিকিৎসকরা সতর্ক করেছিলেন। তবু আমরা উদাসীন ছিলাম।”

করোনা আবহে ‘পজিটিভিটি আনলিমিটেড’ সিরিজ শুরু করেছে আরএসএস। সেখানেই বক্তব্য পেশ করতে গিয়ে দ্বিতীয় ঢেউয়ের উদাসীনতার প্রসঙ্গ টেনে তৃতীয় ঢেউয়ের জন্য প্রস্তুত হতে বলেন মোহন ভাগবত। তিনি বলেন, “তৃতীয় ঢেউ আসছে। আমরা কি ভয় পাব? না কি ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয় করব।” দ্বিতীয় ঢেউয়ে করা ভুলগুলি থেকে শিক্ষা নিয়ে পরবর্তী ঢেউয়ের মোকাবিলা করার প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেন আরএসএস প্রধান।

ভাইরাস মোকাবিলায় ভারতকে জেতার জন্য ভোকাল দাওয়াই দেন মোহন ভাগবত। তিনি বলেন, “জীবনের চক্র চলবেই, মৃত্যু থাকবে। এসবে ভয় পেলে চলবে না। এই পরিস্থিতি ভবিষ্যতের জন্য শিক্ষা দেবে। সাফল্য চূড়ান্ত নয়, ব্যর্থতা মারাত্মক নয়। চালিয়ে যাওয়ার সাহসটাই সবটুকু।” করোনা আবহে আতঙ্কের মাঝে ‘পজিটিভিটি আনলিমিটেড’ সিরিজ আরএসএসের ফেসবুক ও ইউটিউব পেজে লাইভ দেখা যাচ্ছে।

উল্লেখ্য,  দেশ করোনা থাবায় বিধ্বস্ত। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের। এ দিকে একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। বর্তমানে দেশে মোট রোগীর সংখ্যা ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২। এখনও অবধি মোট সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন।

আরও পড়ুন: বিদ্যুত না থাকলে নষ্ট হবে ভ্যাকসিন-ওষুধ, সাইক্লোনের আগে সতর্ক করলেন প্রধানমন্ত্রী