আচমকাই সিবিএসই পড়ুয়া-অভিভাবকদের মুখোমুখি প্রধানমন্ত্রী, দিলেন প্রশ্নের উত্তর

শিক্ষামন্ত্রক আয়োজিত একটি ভার্চুয়াল বৈঠকে ছিলেন সিবিএসই পড়ুয়া ও অভিভাবকরা। সেখানে হঠাৎ যোগ দেন নরেন্দ্র মোদী।

আচমকাই সিবিএসই পড়ুয়া-অভিভাবকদের মুখোমুখি প্রধানমন্ত্রী, দিলেন প্রশ্নের উত্তর
ফাইল চিত্র
সুমন মহাপাত্র

|

Jun 03, 2021 | 5:12 PM

নয়া দিল্লি: করোনা আবহে সিবিএসই (CBSE) দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল হয়েছে। দ্বাদশ শ্রেণির মূল্যায়ন পদ্ধতি নির্ধারণ করার জন্য কেন্দ্রকে ২ সপ্তাহ সময় দিয়েছে সুপ্রিম কোর্ট। তার মধ্যেই হঠাৎ পড়ুয়া ও অভিভাবকদের মুখোমুখি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্র মারফত জানা গিয়েছে, শিক্ষামন্ত্রক আয়োজিত একটি ভার্চুয়াল বৈঠকে ছিলেন সিবিএসই পড়ুয়া ও অভিভাবকরা। সেখানে হঠাৎ যোগ দেন নরেন্দ্র মোদী।

এরপর সেখানে পড়ুয়া ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন তিনি। পরীক্ষা বাতিল হওয়ার পর নমোর বার্তা পেয়ে উচ্ছ্বসিত পড়ুয়ারা। সিবিএসই ও আইসিএসই পরীক্ষা বাতিল হওয়ার পর একই পথ অবলম্বন করে দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করেছে একাধিক রাজ্য সরকার। মোট ৭ রাজ্য এ পর্যন্ত বোর্ড পরীক্ষা বাতিল করেছে বলে জানা গিয়েছে।

রাজ্যেও মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না তা নিয়ে ধোঁয়াশা দেখা গিয়েছে। কারণ, পূর্ব নির্ধারিত সাংবাদিক বৈঠক স্থগিত করে বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে রাজ্য সরকার। তাদের সিদ্ধান্তের ওপরই ঝুলে রয়েছে রাজ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভবিষ্যত। যদি পরীক্ষা না হয়, তাহলে কীভাবে মূল্যায়ন হবে, সে বিষয়েও রিপোর্ট জমা দেবে এই বিশেষজ্ঞ কমিটি।

আরও পড়ুন: বিনা লাইসেন্সেই ফ্যাবিফ্লু সংগ্রহ ও বিতরণ, কড়া শাস্তির মুখে পড়তে পারে গৌতম গম্ভীরের সংস্থা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla