করোনার ঢেউয়ে ভাসছে দেশ, বিকেলে জাতির উদ্দেশে কী বলবেন মোদী?

জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার বিকেল ৫টায় দেশবাসীর সামনে আসবেন তিনি।

করোনার ঢেউয়ে ভাসছে দেশ, বিকেলে জাতির উদ্দেশে কী বলবেন মোদী?
ফাইল চিত্র
সুমন মহাপাত্র

|

Jun 07, 2021 | 1:50 PM

নয়া দিল্লি: করোনার (COVID 19) দ্বিতীয় ঢেউয়ে ভাসছে দেশ। দৈনিক সংক্রমণ অনেকটা কমলেও সেই তুলনায় মৃত্যু কমেনি। এই পরিস্থিতিতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার বিকেল ৫টায় দেশবাসীর সামনে আসবেন তিনি। দ্বিতীয় ঢেউয়ে এর আগেরবার যখন জাতির উদ্দেশে বার্তা দিয়েছিলেন, তখন নমো একবারও লকডাউনের পক্ষে কোনও কথা বলেননি।

দেশে এখন দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষে নেমে গিয়েছে। একাধিক রাজ্য নিজেদের ‘আনলক’ করছে, এখন জাতির উদ্দেশে কী বার্তা দেবেন নমো? সে দিকেই থাকবে সকলের চোখ। প্রধানমন্ত্রীর অফিস থেকে টুইট করে লেখা হয়েছে, “৭ জুন বিকেল ৫টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।” জিডিপি বৃদ্ধিতে বড় ধাক্কা খেয়েছে দেশ। ৪০ বছরে সর্বনিম্ন জিডিপি বৃদ্ধি দেখেছে ভারত।

২০২০-২১ অর্থবর্ষে দেশের জিডিপি বৃদ্ধির হার মাইনাস ৭.৩ শতাংশ। তারপরে এই প্রথম দেশবাসীর মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী। সেক্ষেত্রে অর্থনীতি সচল করতে কোনও দাওয়াই দেন কি না প্রধানমন্ত্রী, সে দিকেও নজর সকলের। দেশে তৃতীয় ঢেউ অনিবার্য। সেই ঢেউয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে শিশুরা। তাই শিশুদের দ্রুত টিকাকরণের জন্য ইতিমধ্যেই দিল্লির এইমসে শুরু হয়েছে কোভ্যাক্সিনের পরীক্ষামূলক প্রয়োগ। তা নিয়ে কোনও কথা বললেও বলতে পারেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: সঙ্গী ‘সাক্ষী’ গরু, থানায় অভিনব প্রতিবাদ কৃষকদের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla