PM Modi: পূর্ব ভারতে বিশেষ নজর, কোটি কোটি টাকার প্রকল্প ‘উপহার’ দিতে ঝাড়খণ্ড যাচ্ছেন মোদী

Development work: বৈদ্যনাথ মন্দিরের তীর্থযাত্রা সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করার পাশাপাশি রাস্তাঘাট, রেলওয়ে এবং পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী।

PM Modi: পূর্ব ভারতে বিশেষ নজর, কোটি কোটি টাকার প্রকল্প 'উপহার' দিতে ঝাড়খণ্ড যাচ্ছেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 12, 2022 | 12:08 PM

নয়া দিল্লি: মঙ্গলবার পূর্ব ভারতের দুই রাজ্য, ঝাড়খণ্ড ও বিহারে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। একদিনের দীর্ঘ সফরে ঝাড়খণ্ডে ১৬ হাজার ৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। ঝাড়খণ্ডের (Jharkhand) সরকারি অনুষ্ঠান শেষে বিহার বিধানসভার শতবর্ষ উদযাপনের সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী মোদী। সোমবার এই নিয়ে একের পর এক টুইট করেছেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি বলেন, “বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে আগামিকাল আমি ঝাড়খণ্ড ও বিহারে যাচ্ছি। বিকেলে আমি দেওঘরে পৌঁছে ১৬ হাজার ৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করব।” জানা গিয়েছে, মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদীর হাত ধরে দেওঘর এইমসের ইন-পেশেন্ট বিভাগ এবং অপারেশন থিয়েটার পরিষেবার উদ্বোধন হবে। টুইটে মোদী বলেন, “আমরা জনসাধারণকে উচ্চমানের চিকিৎসা পরিষেবা দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তা বাস্তবায়িত করতে দেওঘর এইমসের আইপিডি এবং ওপি পরিষেবা চালু করা হবে।”

মোদী জানিয়েছেন, বৈদ্যনাথ ধাম মন্দিরের কথা মাথায় রেখে এদিন বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করা হবে যা পর্যটন শিল্পকে উন্নত করতে আরও সাহায্য করবে। মোদী বলেন, “দেওঘরের বৈদ্যনাথ ধাম আমাদের দেশের অন্যতম পবিত্র স্থান। গোটা বিশ্ব থেকে প্রচুর মানুষ এখানে আসেন। তীর্থযাত্রাকে আরও প্রসারিত করতে মন্দিরের বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্পের শুভ সূচনা করা হবে।”

বৈদ্যনাথ মন্দিরের তীর্থযাত্রা সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করার পাশাপাশি রাস্তাঘাট, রেলওয়ে এবং পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। সোমবার টুইটারে তিনি বলেন, “১২ জুলাই মঙ্গলবার সন্ধেবেলা আমি পটনাতে বিহার বিধানসভায় শতবর্ষ পালনের সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকব। বিহার বিধানসভা মিউজিয়ামের ভিত্তি প্রস্থরও স্থাপন করা হবে।” বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে শরিক বিজেপির সম্পর্কে বেশ কিছু ধরে খারাপ হচ্ছে। রাজনৈতিক মহলে অন্তত এমনটাই গুঞ্জন। এদিন মোদী-নীতীশ পৃথক কোনও বৈঠক হয় কি না, সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla