মকর সংক্রান্তি-পোঙ্গলের শুভেচ্ছায় সৌভ্রাতৃত্ব ও সমৃদ্ধির বার্তা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

মাঘী বিহুর শুভেচ্ছায় টুইটে প্রধানমন্ত্রী লেখেন, "সকলকে মাঘি বিহুর শুভেচ্ছা। আগামী দিন যেন খুশিতে পরিপূর্ণ থাকুক, এই কামনাই করি। ঈশ্বরের আশির্বাদে সর্বত্র সৌভাতৃত্ব ও সুস্থতা কায়েম হোক।"

মকর সংক্রান্তি-পোঙ্গলের শুভেচ্ছায় সৌভ্রাতৃত্ব ও সমৃদ্ধির বার্তা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2021 | 11:37 AM

নয়া দিল্লি:  নতুন ফসল রোপণের প্রস্তুতিতে ব্যস্ত দেশবাসী। আজ একইসঙ্গে পালিত হচ্ছে মকর সংক্রান্তি, পোঙ্গল ও মাঘী বিহু। উত্তরায়ণ উৎসবের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তামিল ভাই-বোনেদেরও পোঙ্গল (pongal)-র শুভেচ্ছা জানালেন তিনি।

মকর সংক্রান্তি (Makar Sankranti)-র শুভেচ্ছায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে লেখেন, “সকল দেশবাসীকে মকর সংক্রান্তির অনেক শুভেচ্ছা। উত্তরায়ণের এই সূর্যোদয় যেন সবার জীবনে নতুন উৎসাহ ও শক্তি আনুক।” পোঙ্গলের শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, “সকলকে পোঙ্গলের শুভেচ্ছা। বিশেষত আমার তামিল ভাই-বোনেদের শুভেচ্ছা জানাই। এই উৎসব তামিল সংস্কৃতিকে তুলে ধরে। আমরা সকলে যেন সুস্থ থাকি এবং সাফল্য পাই, এই কামনা করি। এই উৎসব যেন আমাদের সকলকে প্রকৃতির সঙ্গে মিলেমিশে থাকার অনুপ্রেরণা দেয়, এই কামনাও করি।”

একইসঙ্গে মাঘী বিহুর শুভেচ্ছাও জানান তিনি। টুইটে প্রধানমন্ত্রী লেখেন, “সকলকে মাঘী বিহুর শুভেচ্ছা। আগামী দিন যেন খুশিতে পরিপূর্ণ থাকুক, এই কামনাই করি। ঈশ্বরের আশীর্বাদে সর্বত্র সৌভ্রাতৃত্ব ও সুস্থতা কায়েম হোক।”

আরও পড়ুন: বিহারে মূক ও বধির কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতারি এড়াতে চোখ নষ্টের চেষ্টা অভিযুক্তদের

প্রধানমন্ত্রীর পাশাপাশি শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন দলের রাজনৈতিক নেতারাও। কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, “সকলকে মকর সংক্রান্তি, পোঙ্গল, বিহু, ভোগী ও উত্তরায়ণের শুভেচ্ছা। ক্ষমতাশালী শক্তির বিরুদ্ধে নিজেদের অধিকারের জন্য লড়াই চালিয়ে যাওয়া আমাদের কৃষক মজদুরদের জন্য বিশেষ প্রার্থনা ও শুভকামনা।”

শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “সকলকে জানাই পৌষ সংক্রান্তির শুভেচ্ছা। পিঠে-পুলিতে মিষ্টিমুখ হোক সকলের। বাংলার ঘরে ঘরে আসুক সমৃদ্ধি।” একইসঙ্গে মকর সংক্রান্তির শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, “সকলকে মকর সংক্রান্তির শুভেচ্ছা। লক্ষাধিক পুণ্যার্থী আজ গঙ্গাসাগরে স্নান করবেন। সকলকে আমাদের শুভেচ্ছা। সব তীর্থ বারবার, গঙ্গাসাগর একবার।”

আরও পড়ুন: ভিন ধর্মের বিয়েতে নোটিস দেখানো বাধ্যতামূলক নয়: এলাহাবাদ হাইকোর্ট