PM Narendra Modi: ‘কী কাজ করছেন, সোশ্যাল মিডিয়ায় জানান’, ভোটের বাদ্যি বাজতেই ‘ঢাক পেটানো’র পরামর্শ নমোর

Lok Sabha Election 2024: প্রধানমন্ত্রী জানান, মধ্যবিত্ত শ্রেণির কাছে প্রচারে যাওয়ার সময় মন্ত্রীরা যেন অবশ্যই সরকারি প্রকল্পগুলির যাবতীয় তথ্য মনে করে যান। এই প্রকল্পগুলি কীভাবে কাজ করে, কীভাবে সাধারণ মানুষ এতে উপকৃত হবেন, সেই সম্পর্কে ভালভাবে বোঝাতে হবে মন্ত্রীদের।

PM Narendra Modi: 'কী কাজ করছেন, সোশ্যাল মিডিয়ায় জানান', ভোটের বাদ্যি বাজতেই 'ঢাক পেটানো'র পরামর্শ নমোর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 11:19 AM

নয়া দিল্লি: সামনেই একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচন। পরের বছর রয়েছে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। তার আগেই সারতে হবে যাবতীয় প্রচার। লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়াতে এবার নিজের ডাক নিজেই পেটানোর পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বাজেট অধিবেশনের আগে রবিবার মন্ত্রিসভার বৈঠকে তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের জনসংযোগের উপরে জোর দেওয়ার পরামর্শ দেন। সরকারি প্রকল্পগুলি যাতে সাধারণ মানুষ, বিশেষ করে মধ্যবিত্ত শ্রেণির কাছে তুলে ধরা হয়, সেই পরামর্শ দেন প্রধানমন্ত্রী। আগামী ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট (Union Budget 2023) পেশ করা হবে। আসন্ন লোকসভা নির্বাচনের আগে এটাই শেষ পূর্ণাঙ্গ বাজেট।

রবিবারের এই বৈঠকে ক্যাবিনেট সেক্রেটারি ২০১৪ সাল থেকে এখনও অবধি মোদী সরকার যে যে প্রকল্প ও সিদ্ধান্তগুলি নিয়েছে, তা নিয়ে একটি প্রেজেন্টেশন পেশ করেন। এরপরে প্রধানমন্ত্রী কাউন্সিলের বৈঠকে উপস্থিত মন্ত্রীদের পরামর্শ আসন্ন নির্বাচনগুলির আগে কীভাবে প্রচার করা উচিত, তা নিয়ে পরামর্শ দেন। প্রধানমন্ত্রী বলেন, মন্ত্রীদের উচিত সরকারি প্রকল্পগুলির উপরে নজর দেওয়া। প্রতিটি ঘরে যাতে সমস্ত প্রকল্প পৌছে যায়, তাও নিশ্চিত করতে হবে। নিজেদের মন্ত্রকে যা যা কাজ হচ্ছে, তারও যেন নিরন্তর প্রচার চালানো হয়, তার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রীদের সতর্ক করে প্রধানমন্ত্রী জানান, মধ্যবিত্ত শ্রেণির কাছে প্রচারে যাওয়ার সময় মন্ত্রীরা যেন অবশ্যই সরকারি প্রকল্পগুলির যাবতীয় তথ্য মনে করে যান। এই প্রকল্পগুলি কীভাবে কাজ করে, কীভাবে সাধারণ মানুষ এতে উপকৃত হবেন, সেই সম্পর্কে ভালভাবে বোঝাতে হবে মন্ত্রীদের। তিনি বলেন, “আপনাদের মন্ত্রক কী কাজ করছে, সেই সম্পর্কে সাধারণ মানুষকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অবগত করতে হবে। জি-২০র সভাপতিত্ব পাওয়া ভারতের অন্যতম বড় সাফল্য। এই সামিট নিয়ে আরও প্রচার চালানো উচিত।”

রাজ্য তথা দেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সাফল্যের প্রচার চালানো উচিত বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “গরিবদের উন্নয়নের জন্য যে সরকারি প্রকল্পগুলি রয়েছে, তা সাধারণ মানুষের কাছে আরও ভালভাবে পৌঁছে দিতে হবে।”