PM Narendra Modi: চরম হতাশায় কংগ্রেস! ‘কালা জাদু’র কারণ ব্যাখ্যা করলেন নমো

PM Narendra Modi on Congress: বুধবার কংগ্রেসের এই বিক্ষোভ কর্মসূচির প্রসঙ্গ টেনেই প্রধানমন্ত্রী বলেন, "আমাদের দেশের কিছু মানুষ নেতিবাচক চিন্তাভাবনার ঘূর্ণিজালে আটকে রয়েছেন এবং চরম হতাশায় রয়েছেন। সরকারের বিরুদ্ধে ক্রমাগত মিথ্যাচার করার পরও সাধারণ মানুষ তাদের বিশ্বাস করতে রাজি নয়।"

PM Narendra Modi: চরম হতাশায় কংগ্রেস! 'কালা জাদু'র কারণ ব্যাখ্যা করলেন নমো
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 11, 2022 | 8:24 AM

নয়া দিল্লি: মূল্যবৃদ্ধি, বেকারত্ব নিয়ে গোটা বাদল অধিবেশনে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিরোধী দলগুলি। এর মধ্যে অন্যতম ছিল কংগ্রেস। বিভিন্ন ইস্য়ুতে কেন্দ্রকে লাগাতার আক্রমণ করেছে কংগ্রেস। এতদিন চুপ থাকলেও, এবার কংগ্রেসকে কড়া জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের বাদল অধিবেশনের প্রথম দিন থেকে শুরু করে, গত ৫ অগস্ট দিল্লি সহ গোটা দেশজুড়ে কালো পোশাক পরে কংগ্রেস যে বিক্ষোভ কর্মসূচি পালিত করেছে, তার তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার লাগাতার বিক্ষোভ-প্রতিবাদের সমালোচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদ বলেন, “কিছু মানুষ কালা জাদুর আশ্রয় নিচ্ছেন কারণ তারা হতাশা ও নেতিবাচক মানসিকতায় ডুবে গিয়েছেন। গত ৫ অগস্ট কালা জাদুর প্রচার চালানোর চেষ্টা করা হয়েছিল। ওই সমস্ত মানুষেরা মনে করেন কালো পোশাক পরলেই তাদের হতাশাপূর্ণ সময় শেষ হবে।”

উল্লেখ্য, মূল্যবৃদ্ধি, জিএসটির হার বৃদ্ধি ও বেকারত্বের প্রতিবাদে পথে নেমেছিল কংগ্রেস। কালো পোশাক পরে বিক্ষোভ দেখান রাহুল গান্ধী থেকে শুরু করে অধীর চৌধুরী। বিক্ষোভকারী ও পুলিশের মধ্য়ে ধুন্ধুমারও হয়। রাহুল গান্ধীকে আটক করে দিল্লি পুলিশ।

বুধবার কংগ্রেসের এই বিক্ষোভ কর্মসূচির প্রসঙ্গ টেনেই প্রধানমন্ত্রী বলেন, “আমাদের দেশের কিছু মানুষ নেতিবাচক চিন্তাভাবনার ঘূর্ণিজালে আটকে রয়েছেন এবং চরম হতাশায় রয়েছেন। সরকারের বিরুদ্ধে ক্রমাগত মিথ্যাচার করার পরও সাধারণ মানুষ তাদের বিশ্বাস করতে রাজি নয়।”

নির্বাচনের আগে বিনামূল্যে জিনিসপত্র বিলির সংস্কৃতিকেও এদিন এক হাত নেন নমো। তিনি বলেন, “যদি কেউ কেবল নিজের কথা ভাবে, তবে যে কেউ এসে বিনামূল্যে পেট্রোল ও ডিজেল দেওয়ার ঘোষণা করতে পারে। এই ধরনের পদক্ষেপ শিশুদের অধিকার কেড়ে নেয় এবং দেশকে আত্মনির্ভর হওয়া থেকে বাধা দেয়। এতে করদাতাদের উপরই করের বোঝা বাড়ে।”

প্রসঙ্গত, চলতি বছরের শেষভাগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে বিধানসভা নির্বাচন রয়েছে। সেখানে বিজেপির অন্যতম প্রতিপক্ষ হয়ে উঠেছে আম আদমি পার্টি। এবারের ভোটে জিতলে গুজরাটবাসীকে বিনামূল্য বিদ্যুৎ পরিষেবা ও শিক্ষার ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla