President Election: মনোননয়ন জমা দিয়েই মমতাকে ফোন দ্রৌপদীর, চাইলেন সমর্থন; ফোনের ও-প্রান্তে কী বললেন তৃণমূল সুপ্রিমো?

President Election: মনোননয়ন জমা দিয়েই মমতাকে ফোন দ্রৌপদীর, চাইলেন সমর্থন; ফোনের ও-প্রান্তে কী বললেন তৃণমূল সুপ্রিমো?
মমতাকে ফোন দ্রৌপদীর

Draupadi Murmu calls Mamata Banerjee: সূত্র মারফত জানা গিয়েছে, মমতা ছাড়াও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী এবং এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকেও ফোন করে সমর্থন চেয়েছেন NDA-র রাষ্ট্রপতি পদপ্রার্থী।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 24, 2022 | 1:59 PM

কলকাতা ও নয়া দিল্লি : শুক্রবার সংসদ ভবনে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোয়য়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু (NDA Candidate Draupadi Murmu)। সূত্রের খবর, মনোনয়ন জমা দেওয়ার পরই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন NDA-র রাষ্ট্রপতি পদপ্রার্থী (Draupadi Murmu calls Mamata Banerjee)। ফোনে মমতার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন দ্রৌপদী মুর্মু। সূত্রের খবর, দ্রৌপদী মুর্মু ফোনে মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে সমর্থন চেয়েছেন। মমতাও তাঁকে শুভকামনা জানিয়েছেন বলে খবর। শুধু মমতা বন্দ্যোপাধ্যায়কেই নয়, বিরোধী দলগুলির একাধিক নেতাকে ফোন করেছেন দ্রৌপদী। সূত্র মারফত জানা গিয়েছে, মমতা ছাড়াও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী এবং এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকেও ফোন করে সমর্থন চেয়েছেন NDA-র রাষ্ট্রপতি পদপ্রার্থী।

উল্লেখ্য, বিরোধী দলগুলির থেকে ইতিমধ্যেই রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে বর্ষীয়ান রাজনীতিক যশবন্ত সিনহাকে। যদিও বাস্তবিক অর্থে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করা সম্ভব নয়। তবে  রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পর মমতা এবং অন্যান্য বিরোধী নেতাদের কাছে দ্রৌপদীর ফোন এক রাজনৈতিক সৌজন্য বলা যেতে পারে। উল্লেখ্য, দেশের রাষ্ট্রপতি হল এমন একটি পদ, যা সমস্ত দল-মতের ঊর্ধ্বে। রাজনৈতিক মহলের একাংশের মতে, সেই কারণেই বিভিন্ন বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে ফোনে সৌজন্য বিনিময় করলেন দ্রৌপদী মুর্মু।

এই খবরটিও পড়ুন

শুক্রবার দুপুরেই সংসদ ভবনে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন NDA-প্রার্থী দ্রৌপদী মুর্মু। তাঁর বিপরীতে বিরোধী দলগুলি প্রার্থী করেছে যশবন্ত সিনহাকে। সূত্রের খবর, যশবন্ত সিনহাকে বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী করার জন্য বেছে নেওয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা ছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এ হেন পরিস্থিতিতে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পরই মমতা সহ অন্যান্য বিরোধী নেতাদের কাছে সমর্থন চেয়ে দ্রৌপদীর ফোন স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সূত্রের খবর, দ্রৌপদীর ফোন পেয়ে সৌজন্য বজায় রেখে শুভকামনাও জানিয়েছেন মমতা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA