Ramnath Kovind: তিনদিনের গুজরাট সফরে রাষ্ট্রপতি, উদ্বোধন করবেন আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য আবাসন প্রকল্পের

Ramnath Kovind to visit Gujarat: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানীর উপস্থিতিতে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য এক হাজারটিরও বেশি সাশ্রয়ী মূল্যের আবাসন ইউনিটের উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে।

Ramnath Kovind: তিনদিনের গুজরাট সফরে রাষ্ট্রপতি, উদ্বোধন করবেন আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য আবাসন প্রকল্পের
রামনাথ কোবিন্দ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 7:08 AM

আহমেদাবাদ : তিন দিনের সফরে আজ গুজরাট যাচ্ছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি ভবনের প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত গুজরাটে থাকবেন তিনি। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আজ সন্ধ্যায় গান্ধীনগরে রাজ ভবনে গুজরাট হাইকোর্টের বিচারপতিদের সঙ্গে এক চা চক্রে বসবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

তিন দিনের সফরে গুজরাটের একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে রামনাথ কোবিন্দের। শুক্রবার (২৯ অক্টোবর) ভাবনগর জেলায় আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য আবাসন প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে রাষ্ট্রপতির। এরপর সেখান থেকে বিশেষ হেলিকপ্টারে আমেদাবাদ বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন তিনি। সেখান থেকে যাবেন মহুবায়। মহুয়ায় ধর্মগুরু মোরারি বাপু হেলিপ্যাডে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে স্বাগত জানানোর জন্য। বেলা ১১ টা ৪৫ মিনিট নাগাদ মহুবায় পৌঁছানোর কথা রয়েছে তাঁর।

রাষ্ট্রপতি ভবন থেকে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, সেখানে শ্রী চিত্রকুট ধাম পরিদর্শনে যাবেন রামনাথ কোবিন্দ। এর পাশাপাশি ভাবনগর জেলার তালগজারদায় মোরারি বাবুর আশ্রমও পরিদর্শন করবেন তিনি।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানীর উপস্থিতিতে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য এক হাজারটিরও বেশি সাশ্রয়ী মূল্যের আবাসন ইউনিটের উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে। বাছাই করা পাঁচটি পরিবার স্বয়ং রাষ্ট্রপতির কাছ থেকে তাদের সাশ্রয়ী মূল্যের আবাসন ইউনিটের চাবি পাবেন।

চলতি সপ্তাহের শুরুতে, রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবনে চারটি দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতদের সঙ্গে দেখা করে তাঁদের অভিনন্দন জানিয়েছিলেন। কোভিড অতিমারির প্রাদুর্ভাবেবর পর এই প্রথম সশরীরে কোনও অনুষ্ঠান আয়োজিত হয় রাষ্ট্রপতি ভবনে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনের অশোক হলে লুক্সেমবার্গের গ্র্যান্ড ডাচি, স্লোভেনিয়া প্রজাতন্ত্র, ইসরায়েল এবং মিশরের আরব প্রজাতন্ত্রের রাষ্ট্রদূতদের কাছ থেকে প্রমাণপত্র গ্রহণ করেছেন। একটি আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে যে রাষ্ট্রপতি ওই চার দেশের রাষ্ট্রদূতদের মাধ্যমে দেশগুলির নেতৃত্বকে তাঁর ব্যক্তিগত শুভেচ্ছাও জানিয়েছেন।

এর পাশাপাশি ওই অনুষ্ঠানে ওই চার দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে এবং অগ্রগতি ও সমৃদ্ধির পথে কাজ করার ক্ষেত্রে তাদের সাফল্য কামনা করেন। তিনি চারটি দেশের সঙ্গে ভারতের উষ্ণ, বন্ধুত্বপূর্ণ, ঘনিষ্ঠ ও বহুমুখী সম্পর্কের কথাও তুলে ধরেন।বিবৃতি অনুসারে, রাষ্ট্রদূতরা ভারতের সঙ্গে সম্পর্ক জোরদার করার জন্য ঘনিষ্ঠভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এর আগে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ হাইকোর্টে বিচারক হিসাবে তিন আইনজীবী এবং বিচার বিভাগীয় কর্মকর্তার পদোন্নতির অনুমোদন দেন। তথ্য অনুযায়ী, আইনজীবী বিক্রম ডি. চৌহানকে এলাহাবাদ হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিচার বিভাগীয় কর্মকর্তা উমা শঙ্কর ব্যাসকে রাজস্থান হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে বিচারপতি জয়মাল্য বাগচিকে অন্ধ্রপ্রদেশ হাইকোর্ট থেকে কলকাতা হাইকোর্টে বদলি করা হয়েছে।

আরও পড়ুন : COVID Vaccine: নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও দ্বিতীয় ডোজ় পাননি ১১ কোটি, উদ্বেগ বাড়াচ্ছে কেন্দ্রের পরিসংখ্যান