Vande Bharat Express: বিমান চড়ার অভিজ্ঞতা সেমি হাইস্পিড ট্রেনে, উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

PM Narendra Modi: ১ অক্টোবর থেকে গান্ধীনগর থেকে যাত্রা শুরু করবে মুম্বই- গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেস। রবিবার বাদে সপ্তাহে ৬দিন চলবে এই ট্রেন।

Vande Bharat Express: বিমান চড়ার অভিজ্ঞতা সেমি হাইস্পিড ট্রেনে, উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 4:35 PM

আমদাবাদ: গান্ধীনগর-মুম্বই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার গান্ধীনগর ক্যাপিটাল রেল স্টেশন থেকে সকাল সাড়ে ১০টা নাগাদ সেমি হাইস্পিড ট্রেনের সূচনা করেন। এমনকি নিজেও ওই হাইস্পিড ট্রেনে সওয়ার হন। গান্ধীনগর থেকে কালুপুর স্টেশন অবধি বন্দে ভারত এক্সপ্রেসে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

নতুন চালু হওয়া বন্দে ভারত এক্সপ্রেস মহারাষ্ট্র এবং গুজরাত, এই দুই রাজ্যের রাজধানীকে জুড়বে। মাত্র ৬ ঘণ্টায় এক রাজ্যের রাজধানী থেকে পৌঁছনো যাবে অন্য রাজ্য়ের রাজধানীতে। এটি দেশে চালু হওয়া তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস। এর আগে নয়াদিল্লি থেকে বারাণসী এবং নয়াদিল্লি থেকে মাতা বৈষ্ণোদেবী রুটে চালু হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। এই এক্সপ্রেসের প্রসঙ্গে রেলের এক আধিকারিক জানিয়েছেন, এই ট্রেনে রয়েছে উন্নতমানের প্রযুক্তি। যা যাত্রীদের বিমানযাত্রার অনুভূতি দেবে।

১ অক্টোবর থেকে গান্ধীনগর থেকে যাত্রা শুরু করবে মুম্বই- গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেস। রবিবার বাদে সপ্তাহে ৬দিন চলবে এই ট্রেন। মুম্বই থেকে সকাল ৬টা বেডে ১০ মিনিটে রওনা দিয়ে সাড়ে ১২ টায় গান্ধীনগর পৌঁছবে এই ট্রেন। গান্ধীনগর থেকে দুপুর ২ টো বেজে ৫ মিনিটে ছেড়ে রাত ৮টা ৩৫ মিনিটে মুম্বই সেন্ট্রাল স্টেশনে পৌঁছবে। পথমধ্যে সুরাট স্টেশনে দাঁড়াবে এই ট্রেন। এই ট্রেনের একজিকিউটিভ চেয়ার কারের ভাড়া ২ হাজার ৫০৫ টাকা এবং চেয়ার কারের ভাড়া ১ হাজার ৩৮৫ টাকা।

গান্ধীনগর-মুম্বই বন্দে ভারত এক্সপ্রেসে রয়েছে ১৬টি কামরা। মাত্র ১৪ সেকেন্ডে ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে পৌঁছতে পারে এই ট্রেন।