অমরিন্দর- সিধুর দ্বৈরথ! সামাল দিতে হিমশিম খাচ্ছে হাই কম্যান্ড

Punjab Congress : সিদ্ধান্ত হয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে অমরিন্দর সিংয়ের নেতৃত্বেই ময়দানে নামবে পঞ্জাব কংগ্রেস। আর এতেই বেজায় চটেছেন নভজ্যোৎ সিং সিধু ঘনিষ্ঠরা।

অমরিন্দর- সিধুর দ্বৈরথ! সামাল দিতে হিমশিম খাচ্ছে হাই কম্যান্ড
ক্যাপ্টেন অমরিন্দর সিং ও নভজ্যোৎ সিং সিধু
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 1:03 PM

চণ্ডীগঢ় : একদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। আর অন্যদিকে দলের প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোৎ সিং সিধু। কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। আর এই দু’জনকে সামাল দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে কংগ্রেস হাই কম্যান্ড। পঞ্জাবের দায়িত্বে থাকা কংগ্রেস নেতা হরিশ রাওয়াতেরও রাতের ঘুম উড়েছে দুই তাবড় নেতাকে সামাল দিতে। মেনে নিতে বাধ্য হচ্ছেন, পঞ্জাব কংগ্রেসে কোনওকিছু ঠিক নেই। তবে একইসঙ্গে তাঁর বিশ্বাস, পঞ্জাব কংগ্রেসের এই দুর্দিন দ্রুত কেটে যাবে। দ্রুত সব সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশাবাদী হরিশ রাওয়াত।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাওয়াত বলেন, “আমি বলব না যে সব ঠিক আছে। তবে আমরা সব ঠিক করার দিকে এগোচ্ছি। আমি আপনাদের থেকে কিছু লুকোতে চাই না। যে সমস্যা তৈরি হয়েছে, তা যাতে দ্রুত সমাধান করা যায়, আমরা সেই চেষ্টাই করছি।”

আগামী বছর পঞ্জাবে বিধানসভা ভোট। কংগ্রেসের জমি ধরে রাখার লড়াই। কিন্তু তার আগে দলের মধ্যেই এত কাটাছেঁড়া। প্রদেশ নেতৃত্বের একাংশের থেকে সরাসরি আক্রমণ আসছে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে। প্রশ্নের মুখে পড়তে হচ্ছে পঞ্জাবের দায়িত্বে থাকা হরিশ রাওয়াতকেও। কংগ্রেস হাই কমান্ডের থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে অমরিন্দরের নেতৃত্বেই ময়দানে নামবে পঞ্জাব কংগ্রেস। আর এই সিদ্ধান্ত মোটেই ভাল চোখে দেখছেন না নভজ্যোৎ সিং সিধুর ঘনিষ্ঠরা। পঞ্জাব কংগ্রেসের সাধারণ সম্পাদক পরগত সিং তো রবিবার সরাসরি হরিশ রাওয়াতকে এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করেছেন।

পঞ্জাব কংগ্রেসের অন্দরমহলে কান পাতলেই এখন মুখ্যমন্ত্রী এবং প্রদেশ সভাপতির মধ্যে বিভাজনের স্পষ্ট ছবি বোঝা যায়। সিধু ঘনিষ্ঠ বলে পরিচিত পরগত সিং অমরিন্দর সিংয়ের নেতৃত্বে ভোটে লড়ার সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন । সরাসরি ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, তিন মাস আগে যখন হাই কমান্ডের তৈরি করে দেওয়া খাগড়ে কমিটির সঙ্গে দেখা করেছিলেন দলীয় বিধায়করা, তখনই ঠিক হয়ে গিয়েছিল আসন্ন বিধানসভা নির্বাচনে সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির নেতৃত্ব ভোটে লড়া হবে। এখন যদি হরিশ রাওয়াত বলেন, অমরিন্দর সিংয়ের নেতৃত্বে ভোট ময়দানে নামা হবে, তাহলে তাঁকে এও বলতে হবে, কেন এই সিদ্ধান্ত নেওয়া হল ।”

সম্প্রতি পঞ্জাব কংগ্রেস নেতৃত্বের একাংশ অমরিন্দর সিংয়ের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সওয়াল উঠেছিল, মন্ত্রিসভার রদবদলেরও। কিন্তু সেই গুঞ্জনে কার্যত জল ঢেলে দিয়েছেন রাওয়াত। সাফ জানিয়ে দিয়েছেন, পঞ্জাব মন্ত্রিসভার কোনও রদবদল হচ্ছে না। অমরিন্দর সিংয়ের সঙ্গে বুধবার বৈঠক করেছিলেন হরিশ রাওয়াত। কিন্তু সেদিনের বৈঠকে মন্ত্রিসভার রদবদল নিয়ে কোনও কথা হয়নি বলেই জানিয়েছেন রাওয়াত। এখন দেখার শেষ পর্যন্ত অমরিন্দর – সিধু দ্বন্দ্ব কোনদিকে মোড় নেয়। আরও পড়ুন : ট্রেনভর্তি যাত্রীর সামনেই গেঞ্জি-জাঙ্গিয়া পরে ট্রেনে ঘুরে বেড়াচ্ছেন বিধায়ক! দিলেন অদ্ভুত সাফাইও