Amarinder Singh’s Meeting with Gandhis: সনিয়া ও রাহুলের সঙ্গে দেখা করছেন অমরিন্দর? মন্ত্রীর দাবির জবাবে ক্যাপ্টেন বললেন…

Amarinder Singh reaction on Meeting With Gandhis: প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এই সমস্ত দাবিই ভুয়ো। অন্য কোনও গোপন উদ্দেশ্য নিয়েই ভুয়ো খবর ছড়ানো হচ্ছে।"

Amarinder Singh's Meeting with Gandhis: সনিয়া ও রাহুলের সঙ্গে দেখা করছেন অমরিন্দর? মন্ত্রীর দাবির জবাবে ক্যাপ্টেন বললেন...
প্রধানমন্ত্রী ধন্যবাদ অমরিন্দর সিংয়ের। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 6:01 PM

চণ্ডীগঢ়: শীঘ্রই সনিয়া (Sonia Gandhi) ও রাহুল গান্ধী (Rahul Gandhi)-র সঙ্গে নাকি দেখা করতে পারেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। ফের কংগ্রেস(Congress)-এই ফিরতে পারেন তিনি, এমন গুঞ্জন শুরু হতেই ক্যাপ্টেন নিজেই জানালেন, দলে ফেরার কোনও সম্ভাবনাই নেই। তিনি নিজের দলই তৈরি করছেন।

সম্প্রতিই নাম প্রকাশে অনিচ্ছুক পঞ্জাবের এক মন্ত্রী জানিয়েছিলেন, শীঘ্রই কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন অমরিন্দর সিং। বৈঠক ইতিবাচক হলে ফের কংগ্রেসেই ফিরে আসতে পারেন তিনি। এরপরই পঞ্জাব কংগ্রেসের অন্দরে শোরগোল শুরু হয়ে যায়।

রবিবার এই বিষয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এই সমস্ত দাবিই ভুয়ো। অন্য কোনও গোপন উদ্দেশ্য নিয়েই ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। একবার দল ছাড়ার পর আর দলে ফেরার কোনও সম্ভাবনা নেই।”

নতুন দল সম্পর্কে তিনি বলেন, “আমার নতুন দল তৈরি হচ্ছে। শেষ মুহূর্তের কাজ চলছে। শীঘ্রই দলের আত্মপ্রকাশ হবে। আপাতত নির্বাচন কমিশনে দলের নাম নথিভুক্তকরণ ও দলের প্রতীক বাছাইয়ের কাজ চলছে। নির্বাচন কমিশনের সবুজ সংকেত মিললেই পঞ্জাব লোক কংগ্রেসের যাত্রা শুরু হবে।”

বিগত চার দশকেরও বেশি সময় ধরে কংগ্রেসের সৈনিক ছিলেন ৭৯ বছর বয়সী অমরিন্দর সিং। পঞ্জাবেও কংগ্রেসের অন্যতম বড় মুখ ছিলেন তিনিই। কিন্তু নভজ্যোত সিং সিধুর কংগ্রেসে প্রবেশের পর থেকেই দুই নেতার মধ্যে চরম বিবাদ শুরু হয়। প্রদেশ কংগ্রেস সভাপতির পদ পাওয়ার পরই সিধুর ঘনিষ্ঠ বিধায়করা অমরিন্দরের ইস্তফার জন্য দলের উপর চাপ সৃষ্টি করতে থাকেন। শেষমেশ অপমানিত হয়ে গত ১৮ সেপ্টেম্বর তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন।

মুখ্য়মন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পরই আন্দাজ করা গিয়েছিল কংগ্রেস থেকেও সম্পর্ক ছিন্ন করবেন। গত মাসের শেষভাগেই তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। সেই সময় থেকেই বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়েছিল। তবে সেই জল্পনায় জল ঢেলে অমরিন্দর সিং জানিয়েছিলেন, নিজের দল গড়তেই আগ্রহী তিনি।

গত ১৯ অক্টোবর অমরিন্দর সিং নিজেই জানান, নতুন দলের সূচনা করতে চলেছেন তিনি। সমমনস্ক যে দলগুলি রয়েছে, তাদের সঙ্গে জোট বাঁধতে আগ্রহী তিনি। কৃষি আইন ও কৃষক আন্দোলন নিয়ে সমাধান সূত্র মিললে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে আসন ভাগাভাগিতেও রাজি তিনি।

দল ছাড়ার কথা বললেও এতদিন ইস্তফা দিচ্ছিলেন না তিনি। সেই নিয়েও শুরু হয়েছিল নানা গুঞ্জন। শেষমেশ গত ২ নভেম্বর তিনি কংগ্রেস থেকে পাকাপাকিভাবে ইস্তফা দেন।

আরও পড়ুন: Bihar Journalist Murder: ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস নয়, ত্রিকোণ প্রেমের জেরেই খুন করা হয়েছিল সাংবাদিককে, দাবি পুলিশের