Punjab: ‘গরিবের ছেলে বিমানে চড়লে ক্ষতি কোথায়?’ বিরোধীদের পাল্টা জবাব নয়া মুখ্যমন্ত্রীর

Punjab CM Charanjit Singh Channi Replies to Opposition: আম আদমি পার্টির সাংসদ হরপাল সিং চিমা বলেন, "কেউ মুখে বলেই সাধারণ মানুষ হয়ে যায় না, তাঁর কাজই আসল পরিচয় তুলে ধরে। এটাই সিধু, চন্নির আসল রূপ, যারা নিজেদের সাধারণ মানুষ বলে দাবি করছিল একদিন আগেই।"

Punjab: 'গরিবের ছেলে বিমানে চড়লে ক্ষতি কোথায়?' বিরোধীদের পাল্টা জবাব নয়া মুখ্যমন্ত্রীর
প্রাইভেট বিমানের সামনে পঞ্জাব কংগ্রেসের চার সদস্য। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 7:44 AM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রী হওয়ার একদিন কাটতে না কাটতেই সমালোচনার মুখে পড়েছেন চরণজিৎ সিং চন্নি (Charanjit Singh Channi)। তবে চুপ করে থাকার পাত্র তিনিও নন। বিরোধীদের সমালোচনার জবাবে এ বার মুখ খুললেন, তিনি বললেন, “একজন গরিব মানুষের ছেলে প্রাইভেট বিমানে চড়েছে তো সমস্যাটা কোথায়?”

সোমবার নয়া মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই মঙ্গলবার নয়া মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি(Charanjit Singh Channi), উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রানধাওয়া (Sukhjinder Singh Randhawa) ও পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) দিল্লি যান শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে। নয়া মন্ত্রিসভা নিয়ে আলোচনার জন্য ২৫০ কিমি পথ সড়ক বা আকাশপথে সাধারণ বিমানেই সহজে যাওয়া যেত, কিন্তু পঞ্জাব কংগ্রেসের নেতারা পরবর্তী দিল্লিগামী বিমানের অপেক্ষা না করেই ১৬ আসনের চার্টাড বিমানে করে চারজন দিল্লি যান।

বিমানের সামনে দাঁড়িয়ে চারজনের ছবি তুলে টুইটারে পোস্টও করেন নভজ্যোত সিং সিধু। ক্যাপশনে লেখেন, “লাইন অব ডিউটি”। ব্যস, এরপরই সমালোচনার ঝড় তোলে বিরোধীরা। শিরোমণি আকালি দলের সহ সভাপতি দলজিৎ চিমা বলেন, “সাধারণ মানুষের পাশে রয়েছেন, এ কথা বলার পর কংগ্রেস নেতারা মাত্র ২৫০ কিলোমিটার পথ যাতায়াত করার জন্য প্রাইভেট জেট ব্যবহার করছেন। কোনও সাধারণ বিমান বা গাড়ি কি ব্যবহার করা যেত না?”

আম আদমি পার্টির সাংসদ তথা বিরোধী দলনেতা হরপাল সিং চিমা বলেন, “কেউ মুখে বলেই সাধারণ মানুষ হয়ে যায় না, তাঁর কাজই আসল পরিচয় তুলে ধরে। এটাই সিধু, চন্নির আসল রূপ, যারা নিজেদের সাধারণ মানুষ বলে দাবি করছিল একদিন আগেই।”

তিনি আরও যোগ করে বলেন, “গতকালই মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নি বড় বড় দাবি করছিলেন। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই ওনার সরকার ইউ টার্ন নিয়ে নিল এবং দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য প্রাইভেট জেট ব্যবহার করল। সরকারের কাছে সাধারণ মানুষের জন্য টাকা নেই, কিন্তু বিমান ভাড়া করার জন্য প্রয়োজনীয় টাকা রয়েছে। আকালি দলই হোক বা কংগ্রেস, সকলেই সমান। ক্ষমতায় থাকলে জনসাধারণের টাকা এভাবেই ধ্বংস করা হবে আগামিদিনেও।”

সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের মিডিয়া পরামর্শদাতা রবীন ঠুকরালও সমালোচনা করতে ছাড়েননি। তিনি টুইটে লেখেন, “অসাধারণ, কী সুন্দর গরিবের সরকার! মাত্র চারজনের যাওয়ার জন্য ১৬ আসনের জেট বিমান ব্যবহার করা হল, যেখানে ৫ আসনের হেলিকপ্টারও ছিল। এখন তো মনে হচ্ছে যে বিগত সাড়ে চার বছর ধরে আমি ঘুমের মধ্যেই হাঁটছিলাম, কারণ আমি মনে করেছিলাম পঞ্জাব চরম আর্থিক কষ্টের মধ্যে রয়েছে।”

এর জবাবেই বুধবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী বলেন, “একজন গরিবের ছেলে প্রাইভেট বিমানে চড়েছে তো কী হয়েছে?” তবে এই বিমানের খরচ কি কংগ্রেসের তহবিল থেকে দেওয়া হয়েছে নাকি জনসাধারণের করের টাকা ব্যবহার করেই বিলাসবহুল বিমানযাত্রার ব্যবস্থা করা হযেছিল, সে বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করতেই তিনি গাড়িতে উঠে চলে যান।

আরও পড়ুন: PM Narendra Modi: বৃষ্টি উপেক্ষা করেই নমোকে দেখতে ভিড় বিমানবন্দরে, ইন্দো-আমেরিকানরা বললেন, ‘উনি আমাদের গর্ব’