সকালেই বিরোধীদের সঙ্গে বৈঠক, তারপরই সাইকেলে প্রতিবাদ রাহুলের

Congress: আজ সকালেই বিরোধীদের নিয়ে একটি বৈঠক করেন রাহুল গান্ধী। আর তারপরই সাইকেল র‍্যালি করে সংসদে যান বিরোধী দলের সাংসদরা।

সকালেই বিরোধীদের সঙ্গে বৈঠক, তারপরই সাইকেলে প্রতিবাদ রাহুলের
সাইকেলে চেপে সংদের পথে রাহুল (ছবি -পিটিআই)

নয়া দিল্লি: আজ, মঙ্গলবার দিনের শুরু থেকেই রণকৌশল স্থির করে বিরোধীরা। জ্বালানি মূল্যবৃদ্ধির প্রতিবার জানাতে এ দিন সকালে রাহুলের বৈঠকের পরই সাইকেলে চেপে সংসদ ভবনের দিকে যান কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের সাংসদরা। এর আগে কৃষি বিলের প্রতিবাদ জানাতে ট্রাক্টরে চেপে সংসদে গিয়েছিলেন রাহুল গান্ধী। এ বার সাইকেল। আজ সকালে কনস্টিটিউশন ক্লাবে প্রাত:রাশ বৈঠক ডাকেন রাহুল।

এ দিন রাহুলের বৈঠকে যোগ দেন তৃণমূল, এনসিপি, শিবসেনা, সিপিএম, সিপিআই, আরএসপির সাংসদরা। প্রায় ঘণ্টাখানেক ধরে এই বৈঠক চলে। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেলে চড়ে সংসদ অভিযান বিরোধীদের। গত সপ্তাহে ট্রাক্টর চালিয়ে সংসদ অধিবেশনে গিয়েছিলেন রাহুল গান্ধী। কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই কর্মসূচি নিয়েছিল কংগ্রেস। একইসঙ্গে কৃষি আইন প্রত্যাহারের দাবি তুলেছিলেন রাহুল। তিনি বলেছিলেন, ‘সংসদে আমি কৃষকদের প্রতিনিধি হয়ে তাঁদের বার্তা পৌঁছে দিতে এসেছি।’

এ দিকে, আজ সকালে বিজেপি সাংসদদের একটি বৈঠকে নরেন্দ্র মোদী সব বিরোধী দলের ওপর ক্ষোভ প্রকাশ করেন। সংসদ বারবার মুলতুবি হয়ে যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা সংদের অপমান, সংবিধানের অপমান, গণতন্ত্রের অপমান, মানুষের অপমান।’ গত সপ্তাহেও সরাসরি কংগ্রেসের নাম করে দলীয় বৈঠকে বার্তা দেন তিনি। কংগ্রেস অধিবেশনে কোনও কাজ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছিলেন তিনি।

বাদল অধিবেশন এ বার শুরু থেকেই উত্তাল হয়ে ওঠে বিরোধীদের প্রতিবাদে। পেগাসাস, কৃষি বিল, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে সরব হয় কংগ্রেস সহ সব বিরোধী দল। এই ইস্যুতে আগেও মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ আরও একবার বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন তিনি। আরও পড়ুন: অজন্তার পর এবার বসুন্ধরা, জাগো বাংলায় এবার কলম ধরলেন আরেক বামপন্থীর কন্যা

Click on your DTH Provider to Add TV9 Bangla