‘তোমার পরে ঠেকাই মাথা’, জন্মভিটেকে প্রণাম করে রাষ্ট্রপতি বললেন…

২০০৬ সালে রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের পর এই প্রথম কোনও রাষ্ট্রপতি ট্রেনে সফর করলেন।

'তোমার পরে ঠেকাই মাথা', জন্মভিটেকে প্রণাম করে রাষ্ট্রপতি বললেন...
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jun 27, 2021 | 3:13 PM

লখনউ: রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম নিজের জন্মভিটেতে ফিরলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। সেখানে হেলিপ্যাড গ্রাউন্ডে তাঁকে অভ্যর্থনা জানান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যপাল আনন্দীবেন পটেল। গ্রামের বাড়ির পাশে হেলিপ্যাড গ্রাউন্ডে নেমেই ভিটের মাটি কপালে ঠেকান রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির অফিসের টুইটার হ্যান্ডেল থেকে সেই ছবি পোস্ট করে লেখা হয়েছে, “জন্মভিটেকে সম্মান জানাতে আবেগপ্রবণ হয়েছিলেন রাষ্ট্রপতি।”

উল্লেখ্য, ২০০৬ সালে রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের পর এই প্রথম কোনও রাষ্ট্রপতি ট্রেনে সফর করলেন। সস্ত্রীক নিজের বাড়ি যাওয়ার জন্য একটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা হয়েছিল। উত্তর প্রদেশের কানপুর জেলার পারাউঙ্ক গ্রামে আদি বাড়ি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। সেখানেই গিয়েছেন তিনি। সেখানে কানপুর সার্কিট হাউসে থাকছেন রাষ্ট্রপতি।

গ্রামের জনঅভিনন্দন অনুষ্ঠানে করোনা প্রতিষেধক নেওয়ায় সকলকে উৎসাহিত করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, “উত্তর প্রদেশে টিকাকরণ চলছে। টিকাই করোনা যুদ্ধে শিল্ডের মতো। তাই সকলে ভ্যাকসিন নিন, অন্যদের টিকা নিতে উৎসাহিত করুন।” নস্টালজিক হয়ে রামনাথ কোবিন্দ বলেন, “এই মাটির গন্ধ, স্মৃতি সব আমার বুকে আছে। আমি কোনও দিন স্বপ্নেও ভাবিনি আমার মতো সাধারণ মানুষ দেশের সর্বোচ্চ অফিসে থাকবে। আমাদের গণতান্ত্রিক তা করে দেখিয়েছে।”

আরও পড়ুন: ‘আমার মায়ের বয়স প্রায় ১০০, তিনিও টিকা নিয়েছেন’, ভ্যাকসিন ভীতি দূর করার পরামর্শ প্রধানমন্ত্রীর