কৃষকের কষ্টের টাকা নষ্ট করল ইঁদুর

কিছুদিন বাদেই একটি অপারেশন হওয়ার কথা রেদ্যা নায়েকের (Redya Naik)। সেই অপারেশনের জন্যই তাকা জমিয়েছিলেন তিনি। কিন্তু জমানো টাকা কুচি কুচি করে কেটে দিয়েছে ইঁদুর।

কৃষকের কষ্টের টাকা নষ্ট করল ইঁদুর
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 12:36 AM

হায়দরাবাদ: দুর্ভাগ্যজনক ঘটনার সাক্ষী থাকল হায়দরাবাদ (Hyderabad)। এক কৃষকের অষ্টার্জিত টাকা দাঁত দিয়ে কেটে নষ্ট করল ইঁদুর (Rats)। ঘটনার জেরে সমবেদনা প্রকাশ করেছে বহু মানুষ। কৃষকের নাম রেদ্যা নায়েক। তার বাড়ি মহাবুবনগর জেলায়। সবজি বিক্রি করে টাকা জমিয়েছিলেন রেদ্যা নায়েক।

সেই টাকা কেটে ফেলল ইঁদুর। নিজের আলমারিতে কাপড়ের ব্যাগের ভেতর জমানো ২ লক্ষ টাকা রেখেছিলেন কৃষক। কয়েক দিন বাদে আলমারি খুঁজে দেখেন– টাকা রয়েছে কিছু সেগুলো কেটে ফেলেছে ইঁদুর। জানা গিয়েছে, ২ লক্ষ টাকার মধ্যে সবগুলোই ৫০০ টাকার নোট ছিল।

কিছুদিন বাদেই একটি অপারেশন হওয়ার কথা রেদ্যা নায়েকের। সেই অপারেশনের জন্যই তাকা জমিয়েছিলেন তিনি। কিন্তু জমানো টাকা কুচি কুচি করে কেটে দিয়েছে ইঁদুর। আলমারি থেকে টাকার ব্যাগ বের করতেই মাথায় হাত পড়ে তার। স্থানীয় এলাকার ব্যাঙ্কে টাকা পালটাতে নিজে গেলেও কোনও কাজ হয়নি।

ছেঁড়া টাকা পালটে দিতে রাজি হয়নি কোনও ব্যাঙ্ক। অভাবের সংসারে বিপর্যয় নেমে আসে রেদ্যা নায়েকের। তার পাশে দাঁড়িয়েছেন কয়েক জন মানুষ। এরপর খবর যায় তেলঙ্গনার আদিবাসী, মহিলা এবং শিশুকল্যাণমন্ত্রী সত্যবতী রাঠৌরের কাছে। তিনি পাশে থাকার বার্তা দিয়েছেন। সত্যবতী রাঠৌর কৃষকের অপারেশনের জন্য যাবতীয় অর্থ সাহায্য করবেন বলে জানা গিয়েছে। আরও পড়ুন: ইদ উদযাপন করুন ঘরে, নয়া নির্দেশিকা অসমে