ইদ উদযাপন করুন ঘরে, নয়া নির্দেশিকা অসমে

নতুন নির্দেশিকা ঘোষণা করেছেন অসমের (Assam) মুখ্যসচিব জিষ্ণু বর্মা। নির্দেশিকায় বলা হয়েছে, এবারের ইদে মসজিদে ৫ জনের বেশি জড়ো হওয়া যাবে না। নিয়ম ভাঙলে কড়া শাস্তি হবে।

ইদ উদযাপন করুন ঘরে, নয়া নির্দেশিকা অসমে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 6:09 PM

গুয়াহাটি: এবার ঘরে বসেই ইদ (Eid-Ul-Adha) পালন করতে বলা হয়েছে অসমবাসীকে। ইদের জন্য জারি হচ্ছে বিশেষ নির্দেশিকা। সারা দেশে চোখ রাঙ্গাচ্ছে করোনা (Covid-19)। মারণ ভাইরাসের দাপটে মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত। এমন সময় বাড়ি থেকে না বেরিয়ে উৎসব পালনের কথা বলা হয়েছে সরকারের পক্ষ থেকে।

নতুন নির্দেশিকা ঘোষণা করেছেন অসমের মুখ্যসচিব জিষ্ণু বর্মা। নির্দেশিকায় বলা হয়েছে, এবারের ইদে মসজিদে ৫ জনের বেশি জড়ো হওয়া যাবে না। নিয়ম ভাঙলে কড়া শাস্তি হবে। আগামী বুধবার বকরি ইদ। তার আগে মঙ্গলবার থেকেই নতুন নিয়ম জারি হতে চলেছে অসমে।

সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও এখনই চিন্তা মুক্ত হওয়া যাচ্ছে না। তাই সতর্ক থেকে ইদ পালন করতে হবে সবাইকে। গোলাঘাট, জোরহাট, লখিমপুর, শোনিতপুর, বিশ্বনাথ এই ৫ জেলায় ইদে পূর্ণ লকডাউন জারি থাকবে। পাশাপাশি বাকি জেলাতে জারি থাকবে ১২ ঘণ্টার কার্ফু।

স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সাধারণ মানুষকে সতর্ক হতে বলে হয়েছে। যারা এখনও টিকা নেননি তাদের দ্রুতই টিকা নিতে বলা হয়েছে। এবারের ইদে সুরক্ষাবিধি মেনে উৎসবে মাতবেন অসমবাসী। আরও পড়ুন: মর্মান্তিক, খোলা ম্যানহোলে পড়ে গেল শিশু

COVID third Wave