কিউবা পালাতে নয়, প্রেমিকাকে সঙ্গে নিয়ে ঘনিষ্ঠ সময় কাটাতে চাওয়াই কাল হল চোকসির জীবনে!

ডমিনিকার আদালতে মেহুল চোকসির গ্রেফতারি নিয়ে একটি মামলার শুনানি চলছে। সেই কারণে আগামী ২ জুন পর্যন্ত চোকসির প্রত্যর্পণে স্থগিতাদেশ জারি করেছে আদালত।

কিউবা পালাতে নয়, প্রেমিকাকে সঙ্গে নিয়ে ঘনিষ্ঠ সময় কাটাতে চাওয়াই কাল হল চোকসির জীবনে!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 31, 2021 | 9:02 AM

নয়া দিল্লি: গা ঢাকা দিতে নয়, প্রেমিকার সঙ্গে কিছু অন্তরঙ্গ মুহূর্ত কাটাতেই ডমিনিকায় হাজির হয়েছিলেন পিএনবি দুর্নীতিকাণ্ডে (PNB Scam) অভিযুক্ত মেহুল চোকসি(Mehul Choksi)। গোটা দেশ যখন তাঁর প্রত্যর্পণ নিয়ে চিন্তাভাবনায় ব্যস্ত, সেই সময়ই পুলিশের হাতে চোকসির ধরার পড়ার আসল কারণ সামনে এল।

২০১৮ সাল থেকেই অ্যান্টিগুয়ায় গা ঢাকা দিয়ে থাকলেও কয়েকদিন আগেই সেখান থেকে নিখোঁজ হয়ে যান মেহুল চোকসি। গত সপ্তাহের সোমবার সন্ধ্যায় একটি বিখ্যাত রেস্তরাঁয় ডিনার করতে গিয়েছিলেন মেহুল চোকসি। তারপর থেকেই কোনও খোঁজ মেলেনি। তাঁর গাড়ি পাওয়া গিয়েছিল জলি হারবারে। সূত্রের খবর ছিল, নৌকা করে অ্যান্টিগুয়া থেকে কিউবা পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু ডমিনিকায় স্থানীয় পুলিশ তাঁকে ধরে ফেলে। তবে এ দিন জানা যায়, কিউবা পালানোর জন্য নয়, বরং প্রেমিকাকে নিয়ে ডমিনিকায় ঘুরতে এসেই ধরা পড়েন চোকসি।

এ দিকে, শনিবারই অ্যান্টিগুয়া-বার্বুডার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি সরাসরি ডমিনিকা থেকে ওয়ান্টেড চোকসিকে ভারতে ফেরত পাঠিয়ে দেওয়ার সপক্ষে সওয়াল করেন। তাঁর বক্তব্য, অ্যান্টিগুয়ায় ফিরলে চোকসি আইনি সুরক্ষা পাবে। যেহেতু ডমিনিকায় বেআইনিভাবে প্রবেশ করেছেন হিরে ব্যবসায়ী, তাই সেখান থেকেই সরাসরি তাঁকে ভারতে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক।

গতকাল তিনি একটি স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, ভারত থেকে আসা একটি ব্যক্তিগত বিমান ডমিনিকায় পৌঁছেছে। আপাতত ডগলাস চার্লস বিমানবন্দরে তা দাঁড়িয়ে রয়েছে। অর্থাৎ ভারত যে দ্রুত মেহুল চোকসিকে ভারতে ফেরাতে চায়, সেই বিষয়টিই নিশ্চিত করেন অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রী।

তবে ডমিনিকার আদালতে মেহুল চোকসির গ্রেফতারি নিয়ে একটি মামলার শুনানি চলছে। সেই কারণে আগামী ২ জুন পর্যন্ত চোকসির প্রত্যর্পণে স্থগিতাদেশ জারি করেছে আদালত। আগামী শুনানির পর স্থির করা হবে চোকসিকে আদৌই ভারতে ফেরানো সম্ভব কিনা এবং ফেরানো সম্ভব হলে কোন দেশের মাধ্যমে সেই প্রক্রিয়া সম্পন্ন হবে।

আরও পড়ুন: Corona Cases Lockdown News Live: ১৫ জুন অবধি বিধিনিষেধের মেয়াদ বাড়ল মহারাষ্ট্রে, অটো অ্যাম্বুলেন্স পরিষেবা চালু গুয়াহাটিতে