জেলেই করোনা আক্রান্ত সমাজবাদী নেতা আজম খান ও তাঁর ছেলে, স্থানান্তরিত করা হল হাসপাতালে

সম্প্রতি আজিম খান সহ জেলের মোট ১৪ জন বন্দি জ্বর ও সর্দি-কাশির অভিযোগ জানায়। এরপরই করেবা পরীক্ষা করে জানা যায়, তাঁরা সকলেই কোভিড পজে়টিভ।

জেলেই করোনা আক্রান্ত সমাজবাদী নেতা আজম খান ও তাঁর ছেলে, স্থানান্তরিত করা হল হাসপাতালে
আজম খান। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 10, 2021 | 7:41 AM

লখনউ: বেআইনিভাবে জমি দখল সহ একাধিক মামলায় গোটা পরিবার সহ জেলে ছিলেন সমাজবাদী পার্টির নেতা আজম খান। জেলে থাকাকালীনই সম্প্রতি তাঁর করোনা রিপোর্ট পজ়েটিভ আসায় লখনউয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল তাঁকে। তাঁর ছেলে আবদুল্লাহ খানও করোনা আক্রান্ত হওয়ায় কড়া পুলিশি পাহারায় দুজনকেই মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয়।

গত বছরের ফেব্রুয়ারি মাসেই সমাজবাদী পার্টির নেতা আজম খান, তাঁর স্ত্রী তাজ়িন ফতেমা ও ছেলে আবদুল্লাহ খানকে জমি দখল সহ একাধিক বেআইনি কাজের জন্য গ্রেফতার করা হয় ও জেলে পাঠানো হয়। গতবছরের ডিসেম্বর মাসে এলাহাবাদ হাইকোর্ট তাজিন ফতেমাকে জামিন দেন।

সম্প্রতি আজিম খান সহ জেলের মোট ১৪ জন বন্দি জ্বর ও সর্দি-কাশির অভিযোগ জানায়। এরপরই করেবা পরীক্ষা করে জানা যায়, তাঁরা সকলেই কোভিড পজে়টিভ। গত ২ মে জেল কর্তৃপক্ষ আজিম খানকে লখনউয়ের কিং হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার প্রস্তাব দিলে তিনি তা ফিরিয়ে দেন। বিগত দু-তিনদিন ধরে শারীরিক অবস্থার অবনতি হলে তিনি হাসপাতালে যেতে রাজি হন, কিন্তু কিং জর্জের বদলে মেদান্ত হাসপাতালে যাওয়ার দাবি করেন তিনি।

এরপরই কড়া পুলিশি নিরাপত্তায় তাকে মেদান্ত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এদিন সিতাপুরের মুখ্য স্বাস্থ্য আঝিকারিক সহ চিকিৎসকের একটি দল তাঁকে পরীক্ষা করতে যাবেন।

আরও পড়ুন: পরোয়া নেই সম্পত্তি বাজেয়াপ্তের, অক্সিজেন অভাব নিয়ে মুখ্যমন্ত্রী যোগীকে চিঠি বরেলির সাংসদের