অসুস্থ মুলায়ম সিং যাদব, ভর্তি করা হল গুরুগ্রামের হাসপাতালে

Mulayam Singh Yadav Hospitalized: দলীয় সূত্রে জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই বয়সজনিত কারণে তিনি অসুস্থ থাকলেও বুধবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুলায়ম সিং যাদবকে গুরুগ্রামের হাসপাতালে ভর্তি করানো হয়।

অসুস্থ মুলায়ম সিং যাদব, ভর্তি করা হল গুরুগ্রামের হাসপাতালে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 12:51 PM

নয়া দিল্লি: অসুস্থ সমাজবাদী দলের প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। বুধবার দুপুরে তাঁকে হরিয়ানার মেদান্ত হাসপাতালে ভর্তি করানো হয়। সূত্র অনুযায়ী, বিগত কয়েকদিন ধরেই অস্বস্তি অনুভব করায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে চিকিৎসকরা এখনও অবধি তাঁর শারীরিক অবস্থা নিয়ে কিছু জানাননি।

দলীয় সূত্রে জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই বয়সজনিত কারণে তিনি অসুস্থ থাকলেও বুধবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুলায়ম সিং যাদবকে গুরুগ্রামের হাসপাতালে ভর্তি করানো হয়। আপাতত হাসপাতালের তরফে কোনও মেডিক্য়াল বুলেটিন প্রকাশ না করা হলেও প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসকরা একাধিক পরীক্ষা করাতে দিয়েছেন বলেই জানা গিয়েছে। সেই রিপোর্ট আসলেই হাসপাতাল বা পরিবারের তরফে প্রবীণ নেতার স্বাস্থ্য সম্পর্কে জানানো হবে।

এই প্রথম নয়, এর আগেও গত বছর মে মাসে প্রচন্ড পেটে ব্যাথা নিয়ে তিনি লখনউয়ের হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেই সময় তাঁর মূত্রনালিতে সংক্রমণ হয়েছিল। পরে অক্টোবর মাসে করোনা আক্রান্ত হয়েও তিনি গুরুগ্রামের মেদান্ত হাসপাতালেই ভর্তি হন। জুন মাসেই তিনি করোনা টিকাও নিয়েছিলেন।

সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব তিনবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর পদে বসেছেন। এছাড়া ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল অবধি তিনি প্রতিরক্ষামন্ত্রী হিসাবেও দায়িত্ব পালন করেন। তাঁর ছেলে অখিলেশ যাদব(Akhilesh Yadav)-ও মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন। বর্তমানে তিনি আগামী বছরে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়েই ব্যস্ত। সম্প্রতি মায়াবতী(Mayawati)-র বহুজন সমাজ পার্টির সঙ্গে জোট বাঁধার জল্পনা শুরু হলেও তা তিনি খারিজ করে দেন। মায়াবতীও জানান, উত্তর প্রদেশ নির্বাচনে তাঁর দল একাই লড়বে।

আরও পড়ুন: ড্রোন হামলার পরই কড়া প্রশাসন, রাজৌরিতে নিষিদ্ধ হল ড্রোন কেনাবেচা ও ব্যবহার