Seema Haider’s karva chauth: সচিন-সীমার প্রথম করবা চৌথ ভাইরাল, স্বামীর পা স্পর্শ করে প্রণাম পাক নাগরিকের

Karva Chauth 2023: সীমা-সচিনের এই করবা চৌথ পালনের ভিডিয়ো দুজনের নিখাদ ভালবাসাকেই তুলে ধরেছে। এটাই তাঁদের প্রথম করবা চৌথ। পাকিস্তান থেকে আসা সীমা যে ভারতে এসে একেবারে হিন্দু বধূর রেওয়াজ রপ্ত করে নিয়েছেন, তা এই ভিডিয়োতেই স্পষ্ট।

Seema Haider's karva chauth: সচিন-সীমার প্রথম করবা চৌথ ভাইরাল, স্বামীর পা স্পর্শ করে প্রণাম পাক নাগরিকের
শচীনের সঙ্গে প্রথম করবাচৌথ পালন সীমা হায়দারের।Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2023 | 6:53 PM

গ্রেটার নয়ডা: ভালবাসার টানে পাকিস্তান থেকে ভারতে চলে এসেছিলেন চার সন্তানের মা সীমা হায়দার (Seema Haider)। কাঁটাতার পেরিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করার অপরাধে কম খেসারত দিতে হয়নি তাঁকে। তবে ভালবাসার কাছে কোনও কিছুই বাধা হতে পারে না। বহু মূল্য চুকিয়ে অবশেষে গ্রেটার নয়ডার বাসিন্দা সচিন মিনা (Sachin Meena)-র সঙ্গে ঘর বেঁধেছেন সীমা। এবার ভালবাসার মানুষের জন্য ব্রত পালন করতে দেখা গেল এই পাক নাগরিককে। সীমা-সচিনের করবা চৌথ (arva Chauth)পালনের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নেটিজেনদের হৃদয় জয় করে নিয়েছে।

সাধারণত স্বামী বা পার্টনারের মঙ্গল কামনায় করবা চৌথ পালন করেন মহিলারা। দেশজুড়ে এই উৎসব পালিত হয়। অবাঙালি মহিলাদের কাছে এই উৎসবের বিশেষ তাৎপর্য রয়েছে। সারাদিন উপবাস করার পর চাঁদ উঠলে জ্যোৎস্না আলোয় চাঁদের সামনে স্বামীকে দাঁড় করিয়ে চালুনির মধ্য দিয়ে স্বামীর মুখ দর্শন করে স্ত্রী। তারপর স্ত্রীকে জল পান করিয়ে তার উপবাস ভঙ্গ করায় স্বামী। ভালবাসার টানে পাকিস্তান ছেড়ে ভারতে চলে আসা সীমা হায়দারও বুধবার নিষ্ঠার সঙ্গে এই ব্রত পালন করেন। তাঁর সেই করবা চৌথ পালনের ভিডিয়ো স্বাভাবিকভাবেই অনেককে অনুপ্রাণিত করেছে।

কী দেখা যাচ্ছে ভিডিয়োটিতে?

সীমা হায়দারের করবা চৌথ পালনের ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, লাল ঘাঘরা-চূর্ণি, গয়না পরে, একেবারে বধূবেশে করবা চৌথ পালন করছেন পাক নাগরিক সীমা হায়দার। রীতি মেনেই তিনি চাঁদের সামনে স্বামীর মুখ দেখেন। তারপর সীমার গলায় হিন্দু এয়ো স্ত্রীর প্রতীক, মঙ্গলসূত্র পরিয়ে দেন সচিন। এরপর সচিনের পা স্পর্শ করে প্রণাম করেন সীমা। তারপর দুজনে গেয়ে ওঠেন কালজয়ী ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ সিনেমার গান, ‘তুঝে দেখা তো… ‘।

সীমা-সচিনের এই করবা চৌথ পালনের ভিডিয়ো দুজনের নিখাদ ভালবাসাকেই তুলে ধরেছে। এটাই তাঁদের প্রথম করবা চৌথ। পাকিস্তান থেকে আসা সীমা যে ভারতে এসে একেবারে হিন্দু বধূর রেওয়াজ রপ্ত করে নিয়েছেন, তা এই ভিডিয়োতেই স্পষ্ট। আর করবা চৌথের মতো বিশেষ দিনে সীমার গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিয়ে কেবল প্রকাশ্যে স্ত্রীর স্বীকৃতি দেওয়া নয়, যেন জন্মজন্মান্তরের মতো ভালবাসার বন্ধনে সীমাকে আবদ্ধ করলেন সচিন।