Pawar-Shinde: ‘অনেকের রাতের ঘুম উড়ে যাবে’, পওয়ারের পাশে দাঁড়িয়ে বললেন শিন্ডে, নতুন সমীকরণের ইঙ্গিত?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Oct 20, 2022 | 8:47 AM

Devendra Fadanvis: বৃহস্পতিবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের পাঁচটি, কাউন্সিল কাউন্সিলরে ৯টি এবং প্রতিনিধির ২টি পদের জন্য নির্বাচন হবে।

Pawar-Shinde: 'অনেকের রাতের ঘুম উড়ে যাবে', পওয়ারের পাশে দাঁড়িয়ে বললেন শিন্ডে, নতুন সমীকরণের ইঙ্গিত?
ছবি: সংবাদ সংস্থা

মুম্বই: বুধবার এক বিরল ঘটনার সাক্ষী রইল মহারাষ্ট্র। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde), উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস ও রাজ্যের বিজেপি সভাপতি আশীস শেলার সঙ্গে একই মঞ্চে পাশাপাশি দাঁড়িয়ে থাকতে দেখা গেল এনসিপি সভাপতি শরদ পওয়ারকে (Sharad Pawar)। মহারাষ্ট্রের রাজনীতিতে শিন্ডে-ফড়ণবীসের ভিন্ন মেরুতে অবস্থান করেন পওয়ার। তাঁর দল এনসিপি বিরোধী মহা বিকাশ আগাড়ি জোটের অন্যতম শরিক। কিন্তু তাসত্ত্বেও কেন ‘রাজনৈতিক শত্রু’-দের সঙ্গে একই মঞ্চে পওয়ার? আপাতদৃষ্টিতে এর মধ্যে কোনও দলীয় রাজনীতি নেই। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের উপলক্ষে আয়োজিত বিশেষ নৈশভোজে উপস্থিত ছিলেন সব পক্ষের নেতারা। দুই শিবিরের নেতাদের পাশাপাশি দাঁড়িয়ে থাকতে দেখা যাওয়ার পর স্বাভাবিকভাবেই রাজনৈতিক জল্পনা শুরু হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের বক্তব্যেও রাজনৈতিক দিক উঠে এসেছে। বক্তব্য রাখতে গিয়ে একনাথ জানিয়েছেন, তাঁর ও বিজেপি নেতাদের সঙ্গে একই মঞ্চে পওয়ারকে দেখা যাওয়ার পর অনেকেরই রাতের ঘুম উড়ে যাবে। যদিও তিনি কারও নাম করেননি, কিন্তু বুঝে নিতে অসুবিধা হয় না, একনাথের নিশানায় ছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরে। শিন্ডে বলেন, “ফড়ণবীস, শেলার সঙ্গে একই মঞ্চে শরদ পওয়ারকে দেখে অনেকেই রাতে ঘুমোতে পারবেন না। কিন্তু এটা রাজনীতির জায়গা নয়। আমরা সকলেই খেলার সমর্থক ও ফ্যান। সেই কারণে ক্রীড়ার উন্নতির জন্য রাজনৈতিক মতবিরোধ থাকলেও আমরা সকলে এখানে উপস্থিত হয়েছি।” বুধবার একনাথ শিন্ডে জানিয়েছেন, ওয়ানখেড়ে স্টেডিয়ামের জমি লিজের পুনর্নবীকরণ এবং পুলিশের যাবতীয় বকেয়া সহ সব সমস্যাগুলি দ্রুত সমাধান করবে রাজ্য সরকার।

বৃহস্পতিবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের পাঁচটি, কাউন্সিল কাউন্সিলরে ৯টি এবং প্রতিনিধির ২টি পদের জন্য নির্বাচন হবে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘনিষ্ঠ মিলিন্দ নারভেকর এবং এনসিপি নেতা জিতেন্দ্র আওহাদও মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন।

উল্লেখ্য, একনাথ শিন্ডের শিবসেনা বিধায়কদের নিয়ে বিদ্রোহ ঘোষণার করার পরই ক্ষমতাচ্যুত হয়েছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বিজেপির সমর্থন নিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন একনাথ এবং উপমুখ্যমন্ত্রী দায়িত্ব দেওয়া হয় দেবেন্দ্র ফড়ণবীসকে। এই মুহূর্তে শিবসেনার রাশ নিয়ে একনাথ ও উদ্ধব শিবিরের মধ্যে দড়ি টানাটানি চলছে। আগামী দিনে পরিস্থিতি কোন দিকে যায়, সেটাই এখন দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla