Sanjay Raut: ১০ ঘণ্টার জেরার পরও নিস্তার নেই রাউতের, হাজার কোটির দুর্নীতির মামলায় ফের তলব করল ইডি

Sanjay Raut: দুর্নীতি ও আর্থিক তছরুপের অভিযোগ উঠতেই, যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন সঞ্জয় রাউত। তিনি আগেই জানিয়েছিলেন যে, আসল সত্য যাতে উদঘাটন হয়, তার জন্য তদন্তে সবরকমের সহয়োগিতা করবেন তিনি।

Sanjay Raut: ১০ ঘণ্টার জেরার পরও নিস্তার নেই রাউতের, হাজার কোটির দুর্নীতির মামলায় ফের তলব করল ইডি
,সঞ্জয় রাউত। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 7:51 AM

মুম্বই: ফের ইডির তলব শিবসেনা নেতা তথা সাংসদ সঞ্জয় রাউতকে। বেআইনি আর্থিক লেনদেন মামলায় শিবসেনা নেতাকে আজ, বুধবার ফের ইডির দফতরে তলব করা হয়েছে। এর আগে গত ১ জুলাইও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সঞ্জয় রাউতকে ডেকেছিল। সেই সময় টানা ১০ ঘণ্টা ধরে চলেছিল জেরা। সেই সময় সঞ্জয় রাউত জানিয়েছিলেন, তদন্তে সবধরনের সহযোগিতা করবেন। তবে এ দিন তিনি ইডির দফতরে হাজিরা দিতে যাবেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

মুম্বইয়ের পত্র চউল নামক একটি হাউসিং কমপ্লেক্স তৈরি ঘিরে বিপুল আর্থিক তছরুপের মামলাতেই নাম জড়িয়েছে শিবসেবনা সাংসদের। এর আগে ইডির তরফে সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতকেও জেরা করা হয়। তাঁর নামে থাকা প্রায় ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। সেই সময়ই সঞ্জয় রাউতের নামও এই দুর্নীতিতে জড়িয়ে পড়ে।

এদিকে, দুর্নীতি ও আর্থিক তছরুপের অভিযোগ উঠতেই, যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন সঞ্জয় রাউত। তিনি আগেই জানিয়েছিলেন যে, আসল সত্য যাতে উদঘাটন হয়, তার জন্য তদন্তে সবরকমের সহয়োগিতা করবেন তিনি। গতবার হাজিরা দিতে বের হওয়ার সময় তিনি বলেছিলেন, “তদন্তকারী সংস্থার কাজই হল তদন্ত করা। আমাদের কাজ হল সেই তদন্তে সহযোগিতা করা। আমায় ডাকা হয়েছে, তাই আমি এসেছি। পরবর্তী সময়েও আমি ইডির তদন্তে যাবতীয় সহযোগিতা করব।”

ইডি সূত্রে জানা গিয়েছে, ২০০২ সালে পত্র চউল তৈরির সময়ে ব্যাপক আর্থ্ক দুর্নীতি হয়। সরকারের তরফে জানানো হয়েছিল, নির্ধারিত বাড়ি তৈরির পর যদি কোনও জমি পড়ে থাকে, তবে সেই জমি বিক্রি করা যাবে। তবে নির্মাণকারী সংস্থা প্রশাসনকে ভুয়ো তথ্য় পেশ করে ৯০০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নেয়। সবমিলিয়ে মোট ১০৩৪ কোটি টাকার দুর্নীতি হয়েছিল বলে জানা এই দুর্নীতিতে সরাসরি জড়িত ছিল সঞ্জয় রাউতের সহকারী তথা অত্যন্ত কাছের এক ব্যক্তি। প্রবীণ রাউত নামক ওই ব্য়ক্তিকে ইতিমধ্যেই আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। সঞ্জয় রাউতের স্ত্রীর নামে যে বিপুল সম্পত্তি রয়েছে, যার মধ্যে আলিবাগে আটটি বড় জমি ও দাদরের একটি বিলাসবহুল ফ্ল্যাটও অন্তর্ভুক্ত।