Sanjay Raut Arrested: দিনভর তল্লাশি, বিকেল থেকে জেরা, মধ্যরাতে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতার করল ইডি

Sanjay Raut Arrested: সঞ্জয় রাউতের ভাই সুনীল রাউতও রাতেই টুইটে লেখেন, "সঞ্জয় রাউতকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি ভয় পায় ওনাকে, তাই গ্রেফতার করানো হল।"

Sanjay Raut Arrested: দিনভর তল্লাশি, বিকেল থেকে জেরা, মধ্যরাতে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতার করল ইডি
ইডি দফতরে ঢোকার আগে সঞ্জয় রাউত। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 6:52 AM

মুম্বই: সাতসকালেই দোরগোড়ায় হাজির হয়েছিলেন ইডি আধিকারিকেরা। দিনভর চলেছিল তল্লাশি, বিকেলেই ইডি দফতরে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছিল শিবসেনা নেতাকে। প্রায় ৬ ঘণ্টা ধরে জেরার পর মাঝরাতে গ্রেফতার করা হল শিবসেনা নেতা তথা সাংসদ সঞ্জয় রাউতকে। মুম্বইয়ের একটি আবাসন প্রকল্পে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। আজ, সোমবার তাঁকে আদালতে তোলা হবে। সঞ্জয় রাউতের বাড়ি থেকে নগদ ১১ লক্ষ টাকার বেশি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

রবিবার সকাল সাতটা নাগাদ মুম্বইয়ের বান্ডুপ এলাকায় অবস্থিত সঞ্জয় রাউতের বাড়িতে উপস্থিত হন ইডি আধিকারিকেরা। সঙ্গে ছিল সিআরপিএফের জওয়ানরাও। দিনভর তাঁর বাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকেরা। বিকেলে আটক করা হয় সঞ্জয় রাউতকে। জিজ্ঞাসাবাদের জন্য় নিয়ে যাওয়া হয় ইডি দফতরে। সেখানেই দীর্ঘক্ষণ জেরা করা হয় তাঁকে। পরে রাতে তাঁকে গ্রেফতার করে ই়ডি। আজ সকাল সাড়ে ১১টা নাগাদ আদালতে পেশ করা হবে শিবসেনা নেতাকে।

সঞ্জয় রাউতের ভাই সুনীল রাউতও রাতেই টুইটে লেখেন, “সঞ্জয় রাউতকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি ভয় পায় ওনাকে, তাই গ্রেফতার করানো হল। আমাদের গ্রেফতারি সংক্রান্ত কোনও নথি এখনও দেওয়া হয়নি। ওনাকে ফাঁসানো হচ্ছে। আগামিকাল ওনাকে সাড়ে ১১ টার সময় আদালতে পেশ করা হবে।”

ইডির তরফে বিকেলেই তদন্তে অসহযোগিতার অভিযোগ করা হয়েছিল। এমনকি তাঁকে যখন ইডি দফতরে যেতে বলা হয়, তিনি জানান যে একজন সাংসদ তিনি। অন্তত ৭ অগস্ট অবধি সময় দেওয়া হোক তাঁকে। পরে তিনি রাজি হলে ইডি দফতরে নিয়ে গিয়ে মুম্বইয়ের পত্র চউল নির্মাণ ও তার সম্পর্কিত আর্থিক লেনদেন সম্পর্কে সঞ্জয় রাউতকে একাধিক প্রশ্ন করা হয়। একাধিক প্রশ্নের তিনি সঠিক জবাব দেননি বলেই জানা গিয়েছে। মধ্য রাতে বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগে শিবসেনা সাংসদকে গ্রেফতার করা হয়। তল্লাশির সময় তাঁর বাড়ি থেকে নগদ সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলেও জানা গিয়েছে।