Manik Bhattacharya: অবশেষে হদিশ মিলল ‘নিখোঁজ’ মানিকের, সুপ্রিম শুনানির জন্যই দিল্লিতে হাজির প্রাক্তন পর্ষদ সভাপতি?

Manik Bhattacharya: কোথায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি, এই প্রশ্নের উত্তর খুঁজতেই যখন হন্যে পুলিশ-গোয়েন্দারা, তখনই জানা গেল হদিস। সূত্রের খবর, দিল্লিতে রয়েছেন মানিক ভট্টাচার্য।

Manik Bhattacharya: অবশেষে হদিশ মিলল 'নিখোঁজ' মানিকের, সুপ্রিম শুনানির জন্যই দিল্লিতে হাজির প্রাক্তন পর্ষদ সভাপতি?
ক্যামেরা দেখেই তেড়ে এলেন মানিক ভট্টাচার্য।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 12:05 PM

নয়া দিল্লি: রাজ্যে প্রাথমিক নিয়োগ কেলেঙ্কারি নিয়ে জলঘোলা হচ্ছে আরও। মঙ্গলবারই সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের। রাত আটটার মধ্যে তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু ঘড়ির কাঁটা আটটার ঘর পেরিয়ে গেলেও, তার দেখা মেলেনি নিজাম প্যালেসে। কোথায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি, এই প্রশ্নের উত্তর খুঁজতেই যখন হন্যে পুলিশ-গোয়েন্দারা, তখনই জানা গেল তাঁর হদিশ। সূত্রের খবর, দিল্লিতে রয়েছেন মানিক ভট্টাচার্য। আজ সুপ্রিম কোর্টে মামলার শুনানি রয়েছে। সেই কারণেই তিনি দিল্লিতে এসেছেন।

সূত্র মারফত জানা গিয়েছে, মঙ্গলবার থেকেই দিল্লিতে রয়েছেন মানিক ভট্টাচার্য। দিল্লির হেলি রোডের বঙ্গ ভবনই আপাতত তাঁর ঠিকানা। গতকালই হয়তো তিনি দিল্লিতে এসে পৌঁছেছেন।  আজ সুপ্রিম কোর্টে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের স্পেশ্যাল লিভ পিটিশনের শুনানি রয়েছে। সেই মামলার জন্যই তিনি সরাসরি আইনি পরামর্শ নিতে দিল্লিতে এসেছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গতকালই নিয়োগ দুর্নীতি মামলায় হাজিরা দেওয়ার কথা ছিল মানিক ভট্টাচার্যের। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন রাত আটটার মধ্যে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও, তিনি আসেননি। তাঁর যাদবপুরের বাড়িতেও হাজিরার নোটিস নিয়ে গিয়েছিলেন, কিন্তু তাঁর কোনও খবর পাওয়া যায়নি। গতকাল সুপ্রিম কোর্ট একদিনের জন্য মানিক ভট্টাচার্যকে গ্রেফতারি থেকে রক্ষাকবচ দিয়েছিল। সেই রক্ষাকবচ পাওয়ার পরই প্রাক্তন পর্ষদ সভাপতি ‘উধাও’ হয়ে যাওয়ায় বিস্তর জলঘোলা হয়। তবে এদিন যাবতীয় জল্পনার অবসান ঘটিয়েই জানা গিয়েছে যে দিল্লিতে রয়েছেন মানিক ভট্টাচার্য। দিল্লির হেলি রোডের কাছে পশ্চিমবঙ্গ সরকারের আবাসন বঙ্গ ভবনেই উঠেছেন তিনি। আজ তিনি সু্প্রিম কোর্টে যান কি না, তাই-ই এখন দেখার।