৪০ মিনিট ধরে চলল কথা, শুভেন্দুর সঙ্গে শাহের মুখোমুখি অর্জুন, নীশিথ, সৌমিত্র

বাংলায় বিজেপি কী ভাবে অত্যাচারিত হচ্ছে, সেই তথ্য নিয়ে এ দিন আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

৪০ মিনিট ধরে চলল কথা, শুভেন্দুর সঙ্গে শাহের মুখোমুখি অর্জুন, নীশিথ, সৌমিত্র
ফাইল ছবি

নয়া দিল্লি: এই নিয়ে দ্বিতীয়বার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবারের পর আজ বুধবারও ফের বৈঠকে বসলেন তিনি। তবে এ দিন তাঁর সঙ্গে ছিল বাংলার আরও তিন নেতা। উপস্থিত ছিলেন সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিক ও অর্জুন সিং। আর এই চার নেতার মধ্যে মিল একটাই, এদের চারজনেরই অতীতে তৃণমূল-যোগ রয়েছে। এ দিন প্রায় ৪০ মিনিট ধরে বৈঠক চলে অমিত শাহের সঙ্গে বঙ্গ বিজেপির এই নেতাদের। বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে এ দিন আলোচনা হয়েছে বলে  সূত্রের খবর।

জানা গিয়েছে, বাংলায় বিজেপি কর্মীদের ওপর অত্যাচারের বিষয়ে মূলত কথা হয় এ দিন। খুন, ধর্ষণের ঘটনা নিয়ে আলোচনা করে বাংলার এই চার সাংসদ। কর্মীদের সুরক্ষিত রেখে কী ভাবে মনোবল বাড়ানো যায়, সেই ব্যবস্থা নিয়েও আলোচনা হয় এ দিন। বাংলা ছেড়ে বিদেশে চলে যাওয়া শ্রমিকদের নিরাপদে কী ভাবে ফেরানো যায়, সেই পরিকল্পনার বিষয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: ‘স্বীকার করে নিলেই ভাল, মহত্ত্ব বাড়ে’, সম্পর্ক ভাঙনে নুসরতকে ‘পরামর্শ’ সৌমিত্রর

উল্লেখ্য, গত কালই এক বিস্ফোরক মন্তব্য করেছিলেন বঙ্গ বিজেপির আর এক নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছিলেন, ‘সমালোচনা তো অনেক হল। মানুষের বিপুল সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালভাবে নেবে না।” স্বাভাবিকভাবেই এই মন্তব্যে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। এরপরই সৌমিত্র খাঁ, অর্জুন সিং, নিশীথ প্রামাণিককে তলব করা হয় দিল্লিতে। তাই এই বৈঠক ছিল অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Click on your DTH Provider to Add TV9 Bangla