Tejaswi Yadav Barbs At Draupadi Murmu : ‘উনি তো মূর্তি,’ রাষ্ট্রপতি নির্বাচনের আগেই দ্রৌপদী মুর্মুকে তোপ তেজস্বীর

Tejaswi Yadav Barbs At Draupadi Murmu : আরজেডি নেতা তেজস্বী যাদব দ্রৌপদী মুর্মুকে এদিন আক্রমণ করে বলেন, রাষ্ট্রপতি ভবনে তাঁরা কোনও মূর্তি চান না। টুইটে এর পাল্টা জবাব দিয়েছেন বিজেপি মুখপাত্র শেহজ়াদ পুনাওয়ালা।

Tejaswi Yadav Barbs At Draupadi Murmu : 'উনি তো মূর্তি,' রাষ্ট্রপতি নির্বাচনের আগেই দ্রৌপদী মুর্মুকে তোপ তেজস্বীর
গ্রাফিক্স সৌজন্যে : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2022 | 5:28 PM

নয়া দিল্লি : আগামিকালই (১৮ জুলাই) সেই মাহেন্দ্রক্ষণ। দেশের ১৬ তম রাষ্ট্রপতি নির্বাচবনের ভোটগ্রহণ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে সোমবারই। এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী হলেন ওড়িশার মেয়ে দ্রৌপদী মুর্মু। এদিকে বিরোধীদের সর্বসম্মত প্রার্থী হলেন তৃণমূলের প্রাক্তন সহসভাপতি যশবন্ত সিনহা। এবার সর্বসম্মত বিরোধী প্রার্থীর পক্ষে সুর চড়ালেন রাষ্ট্রীয় জনতা দল (RJD) দলের নেতা তেজস্বী যাদব। তিনি পাশাপাশি এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে কটাক্ষও করেন। তিনি বলেছেন, রাষ্ট্রপতি ভবনে তাঁরা কোনও মূর্তি চান না।

দ্রৌপদী মুর্মুর উদ্দেশে তেজস্বী যাদব এদিন বলেছেন, ‘আমরা রাষ্ট্রপতি ভবনে কোনও মূর্তি চাই না, আমরা রাষ্ট্রপতি নির্বাচন করছি। আপানারা যশবন্ত সিনহাকে নিশ্চয় কথা বলতে শুনেছেন। কিন্তু আমরা শাসক দলের রাষ্ট্রপতি পদপ্রার্থীর কোনও কথা শুনতে পাইনি।’ তিনি এদিন বলেছেন, এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনীত হওয়ার পর থেকে একটিও সাংবাদিক সম্মেলন করেননি দ্রৌপদী মুর্মু। তিনি এক প্রশ্ন সাংবাদিকদের উদ্দেশেও ছুড়ে দেন এবং জিজ্ঞাসা করেন যে তিনি কোনওদিন দ্রৌপদী মুর্মুকে বলতে শুনেছেন কিনা। প্রসঙ্গত, ইতিমধ্যেই বিরোধীদের সর্বসম্মত প্রার্থী যশবন্ত সিনহাকে রাষ্ট্রপতি নির্বাচনে সমর্থন করার বিষয়ে জানিয়ে দিয়েছে রাষ্ট্রীয় জনতা দল। বিহারের বাম ও কংগ্রেসরাও যশবন্তের পাশেই রয়েছে। আপও রয়েছে সেই তালিকায়। তবে আরজেডি এর জোটসঙ্গীর এক্ষেত্রে বিপরীত অবস্থান দেখা গিয়েছে। এনডিএ পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থনের জন্য এগিয়ে এসেছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা।

এদিকে সম্প্রতি কংগ্রেস নেতা অজয় কুমার দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন। অজয় কুমার বলেছিলেন, এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী ‘ভারতের অশুভ মতাদর্শ’ তুলে ধরে এবং তাঁকে ‘আদিবাসীদের প্রতীক’ হিসেবে দেখানো উচিত নয়। কুমার বলেছিলেন, ‘এটা দ্রৌপদী মুর্মুর বিষয় নয়। যশবন্ত সিনহাও একজন ভাল প্রার্থী এবং মুর্মুও একজন মার্জিত ব্যক্তি। কিন্তু তিনি ভারতের অশুভ মতাদর্শের প্রতিফলন করে। তাঁকে ‘আদিবাসী’ প্রতীক বানানো উচিত নয়। রামনাথ কোবিন্দও আমাদের রাষ্ট্রপতি ছিলেন। কিন্তু হাথরাসের মতো ঘটনা ঘটেছিল। কিন্তু তিনি একটাও কথা বলেছিলেন? তফসিলি জাতির অবস্থা খারাপ হয়েছে।’ তবে পরে অবশ্য তাঁর বক্তব্য সমেত এই ভিডিয়োটি বানানো বলে দাবি করেছিলেন কংগ্রেস নেতা।

বিজেপির মুখপাত্র শেহজ়াদ পুনাওয়ালা এই দুই নেতাকেই কটাক্ষ করে টুইট করেছেন। তিনি বলেছেন যে, তাঁদের বক্তব্যের মাধ্যমে তাঁরা সমগ্র আদিবাসী সম্প্রদায়ের অসম্মান করেছেন। তিনি টুইটে লেখেন, “কংগ্রেস মুর্মুজিকে ‘অশুভ’ বলে… পুদুচেরি কংগ্রেস তাঁকে ‘নকল’ বলেছে এবং এখন আরজেডি তাঁকে ‘মূর্তি’ বলেছে। এই ধরনের ঘৃণ্য মন্তব্য দেশের ভাবি প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতির প্রতি অপমান।”