High Speed Train: অন্ধ্র, তেলঙ্গানায় পাতা হবে সুপারফার্স্ট রেললাইন, ২২০ কিলোমিটার বেগে দৌড়বে ট্রেন

Gift for Telengana: বিশাখাপত্তনম-বিজয়ওয়াদা-সামসাবাদ এবং বিশাখাপত্তনম-বিজয়ওয়াদা-কুর্নুল রুটে হাইস্পিড ট্রেন চলাচলের জন্য চিহ্নিত করা হয়েছে। এই রেললাইনে সর্বোচ্চ ঘণ্টায় ২২০ কিলোমিটার বেগে ট্রেন চলতে পারবে।

High Speed Train: অন্ধ্র, তেলঙ্গানায় পাতা হবে সুপারফার্স্ট রেললাইন, ২২০ কিলোমিটার বেগে দৌড়বে ট্রেন
তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে পাতা হবে হাইস্পিড রেললাইন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 5:17 PM

হায়দরাবাদ: তেলুগু সম্প্রদায়ের জন্য উপহার রেলের! সুপারফার্স্ট রেললাইন পাচ্ছে তেলুগু অধ্যুষিত দুই রাজ্য, অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) ও তেলেঙ্গানা (Telengana)। একটি নয়, দুটি সুপারফার্স্ট রেললাইন পেতে চলেছে দক্ষিণের এই দুই রাজ্য। টুইট করে একথা জানিয়েছেন কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী জি. কিষাণ রেড্ডি। মূলত, আগামী কাল ২ জুন, তেলেঙ্গানার দশম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এটা তেলাঙ্গানার বাসিন্দাদের জন্য উপহার বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী (G.Kishan Reddy)। তেলেঙ্গানার (Telengana) দশম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে এদিন হায়দরাবাদের গোলকুন্ডা ফোর্ট পরিদর্শনেও যান সেকেন্দ্রাবাদের সাংসদ তথা কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী সহ প্রশাসনিক আধিকারিকেরা।

রেল সূত্রে জানা গিয়েছে, বিশাখাপত্তনম-বিজয়ওয়াদা-সামসাবাদ এবং বিশাখাপত্তনম-বিজয়ওয়াদা-কুর্নুল রুটে হাইস্পিড ট্রেন চলাচলের জন্য চিহ্নিত করা হয়েছে। এই রেললাইনে সর্বোচ্চ ঘণ্টায় ২২০ কিলোমিটার বেগে ট্রেন চলতে পারবে। তেলেঙ্গানায় এই প্রকল্প চালু করার জন্য আগামী ৬ মাসের মধ্যেই সমীক্ষা সম্পূর্ণ করে এই প্রকল্পের পরবর্তী পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে বোর্ড।

প্রসঙ্গত, চলতি বছরই তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন রয়েছে। সেই নির্বাচনের দিন এখনও ঘোষণা হয়নি। তবে তার আগেই তেলেঙ্গানাবাসীর জন্য হাইস্পিডের রেললাইন উপহার দেওয়ার ঘোষণা করল কেন্দ্র। যা এই নির্বাচনের প্রেক্ষিতে বিশেষ তাৎপর্যপূর্ণ। সম্প্রতি কর্নাটক বিধানসভা নির্বাচনে অভাবনীয় ফল করে রাজ্য দখল করেছে কংগ্রেস। তাই এবার তেলুগু সম্প্রদায়ের মন জয় করতেই কেন্দ্রের বিজেপি সরকার তেলেঙ্গানা নির্বাচনের আগে হাইস্পিড রেললাইন প্রকল্পের ঘোষণা করল বলে মনে করছে রাজনৈতিক মহল।