Terror Module Busted In Punjab : স্বাধীনতার আগে নাশকতার ছক! পুলিশি তল্লাশি অভিযানে উদ্ধার অস্ত্রশস্ত্র, ধৃত চার

Terror Module Busted In Punjab : ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে পঞ্জাবে গ্রেফতার চার 'জঙ্গি'। উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্রও।

Terror Module Busted In Punjab : স্বাধীনতার আগে নাশকতার ছক! পুলিশি তল্লাশি অভিযানে উদ্ধার অস্ত্রশস্ত্র, ধৃত চার
ছবি সৌজন্যে : টুইটার (পঞ্জাব পুলিশ)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 7:41 PM

চণ্ডীগড় : রাত পোহালেই স্বাধীনতা দিবস। স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উদযাপন করবে ভারত। লালকেল্লা থেকে আগামীকাল জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে দিল্লির রাজপথ। দিল্লির পাশাপাশি বিভিন্ন রাজ্য়ে নিরাপত্তা জোরালো করা হয়েছে। স্বাধীনতা দিবসের আগে পঞ্জাবে নাশকতার ছক বানচাল করল পুলিশ। পঞ্জাব পুলিশ রবিবার দাবি করেছে, পাকিস্তান আইএসআই- সমর্থিত একটি সন্ত্রাসবাদী গোষ্ঠীর ছক বানচাল করা হয়েছে। এই অভিযানে গ্রেফতার হয়েছে চারজন। দিল্লি ও পঞ্জাব পুলিশ যৌথভাবে এই অভিযান চালিয়েছে। এই অভিযানে উদ্ধার করা হয়েছে তিনটি গ্রেনেড, একটি আইডি (IED), দুটি পিস্তল ও ৪০ টি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

পঞ্জাব পুলিশ টুইট করে এদিন জানিয়েছে, ‘স্বাধীনতা দিবসের আগে দিল্লি পুলিশের সহায়তায় পাক-আইএসআই ভিত্তিক জঙ্গি সংগঠনের নাশকতার ছক বানচাল করা হয়েছে। এই মডিউলের ৪ জন সদস্য়কে গ্রেফতার করা হয়েছে। তারা কানাডার অর্শ দাল্লা ও অস্ট্রেলিয়ার গুরজান্ত সিং সহযোগী।’ আরেকটি টুইটে জানানো হয়েছে, তিনটে হ্য়ান্ড গ্রেনেড (P-86), একটি আইইডি, ২-৯ মিলিমিটারের পিস্তল ও ৪০ টি তাজা কার্তুজ উদ্ধারের কথা জানানো হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে স্বাধীনতা দিবসের প্রাক্কালে পঞ্জাব জুড়ে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

এদিকে দেশে ৭৫ তম স্বাধীনতা উদযাপনের আগে বড়সড় হামলার হুমকি পাওয়া গিয়েছিল। তারপর সতর্ক হয় দিল্লি পুলিশ। স্বাধীনতা দিবস উপলক্ষে বড় জমায়েতে ও প্রধানমন্ত্রীর ভাষণ ঘিরে বজ্র আঁটুনির ব্যবস্থা করা হয়েছে। দিল্লির পাশাপাশি বিভিন্ন রাজ্যে কঠোর নিরাপত্তার ব্য়বস্থা করেছে বিভিন্ন রাজ্য়ের সরকার।