Maharashtra Cabinet : স্বরাষ্ট্র ও অর্থের মতো গুরুত্বপূর্ণ দফতর ফড়ণবীশের হাতে, নগরোন্নয়ন মন্ত্রী হলেন মুখ্যমন্ত্রী শিন্ডে

Maharashtra Cabinet : এদিন মহারাষ্ট্র মন্ত্রিসভায় দফতর বণ্টন হল মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর। অর্থ ও স্বরাষ্ট্রের মতো গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী হলেন বিজেপির দেবেন্দ্র ফড়ণবীশ।

Maharashtra Cabinet : স্বরাষ্ট্র ও অর্থের মতো গুরুত্বপূর্ণ দফতর ফড়ণবীশের হাতে, নগরোন্নয়ন মন্ত্রী হলেন মুখ্যমন্ত্রী শিন্ডে
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 14, 2022 | 6:36 PM

মুম্বই : মহারাষ্ট্রে মহানাটকের পতন ঘটে গিয়েছে বেশ কিছুদিন আগেই। শিন্ডে-বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে এবং তাঁর ডেপুটি হিসেবে শপথ নিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। এবার তাঁদের শপথ নেওয়ার প্রায় সাত সপ্তাহ পরে মন্ত্রিত্বের দফতর বন্টন হচ্ছে। রবিরবার জানা গিয়েছে, স্বরাষ্ট্র ও অর্থ দফতরের মতো গুরুত্বপূর্ণ দফতর পেয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। নগর উন্নয়ন ও পরিবহণ মন্ত্রক নিজের কাছে রেখেছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

এদিন মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, ফড়ণবীশ অর্থ ও পরিকল্পনা মন্ত্রক সামলাবেন। প্রসঙ্গত, পাঁচ দিন আগেই অর্থাৎ গত মঙ্গলবার মহারাষ্ট্র মন্ত্রিসভায় মন্ত্রিত্ব বণ্টন হয়েছে। সেদিন ১৮ জন মন্ত্রীর দফতর বণ্টন করা হয়। তারপর এদিন মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর দফতর বণ্টন প্রক্রিয়া সম্পন্ন হল। নতুন রাজস্ব মন্ত্রী হবেন বিজেপির রাধাকৃষ্ণ ভিখে। বিজেপির মন্ত্রী সুধীর মুঙ্গান্তিওয়ারকে বনমন্ত্রী করা হয়েছে। অতীতেও তিনি এই দফতর সামলেছেন। প্রাক্তন বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাটিলকে উচ্চ ও প্রযুক্তিগত শিক্ষার নয়া মন্ত্রী করা হয়েছে। পরিষদীয় মন্ত্রকও তিনিই দেখভাল করবেন। এর পাশাপাশি চন্দ্রকান্ত পাটিল টেক্সটাইল দফতরের দায়িত্বেও রয়েছেন।

এদিকে ফড়ণবীশের ঘনিষ্ঠ গিরিশ মহাজনকে গ্রাম উন্নয়ন দফতর, চিকিৎসাগত শিক্ষা, ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। আব্দুল সাত্তারকে কৃষি বিভাগের মন্ত্রী করা হয়েছে। তিনি শিবসেনার শিন্ডে শিবিরের বিধায়ক। বিজেপির মঙ্গল প্রভাত লোধাকে ট্য়ুরিসম, মহিলা ও শিশু কল্যাণ এবং দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla