TMC in Tripura: ‘কেন সমর্থন করবেন’, বোঝাতেই এবার দরজায় দরজায় পৌঁছে যাবে তৃণমূল

TMC For Tripura: আগেই তৈরি হয়েছে স্টিয়ারিং কমিটি। এবার বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাতে বিশেষ পরিকল্পনা ঘাসফুল শিবিরের।

TMC in Tripura: 'কেন সমর্থন করবেন', বোঝাতেই এবার দরজায় দরজায় পৌঁছে যাবে তৃণমূল
সুপ্রিম কোর্টের দ্বারস্থ সুস্মিতা দেব
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 6:25 PM

আগরতলা: ২০২৩-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ত্রিপুরা এখন তৃণমূলের (TMC) পাখির চোখ। শুধু নেতা-নেত্রীদের আনাগোনা নয়, সংগঠনকে একেবারে সাজিয়ে গুছিয়ে কাজ শুরু করেছে ঘাসফুল শিবির। কিছুদিন আগেই স্টিয়ারিং কমিটি তৈরি করা হয়েছে ত্রিপুরার (Tripura) জন্য। এবার শুরু হচ্ছে তৃণমূলের নতুন কর্মসূচি। ১২ দিনের সেই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ত্রিপুরার জন্য তৃণমূল। আজ বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে তৃণমূল নেত্রী সুস্মিতা দেব (Susmita Deb) জানিয়েছেন, ত্রিপুরার ব্লকে ব্লকে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা পৌঁছে দেবেন তাঁরা। বিপ্লব দেব (Biplab Deb) সরকার যে কতটা অগণতান্ত্রিক পথে রাজ্য চালাচ্ছে, সেই বার্তাও পৌঁছে দেবেন নেতা-নেত্রীরা।

আজ থেকেই শুরু হচ্ছে সেই কর্মসূচি। ত্রিপুরার ২০টি শহর, ৫৮ ব্লকের মানুষের কাছে পৌঁছে যাবে তৃণমূল। জনসংযোগে বিশেষ গুরুত্ব দিচ্ছে ঘাসফুল শিবির। ত্রিপুরার সাধারন মানুষের সঙ্গে যোগাযোগ করাই হবে তাদের মূল উদ্দেশ্য। সুস্মিতা দেব জানিয়েছেন, তাঁরা মানুষকে এটাই বোঝাবেন যে কেন তৃণমূলকে সমর্থন করা প্রয়োজন। বিপ্লব দেব যে ভাবে অন্যান্য রাজনৈতিক দলকে বাধা দিচ্ছেন তা যে মোটেই কোনও গণতান্ত্রিক কাজ হতে পারে না, সেটাই বোঝাতে যাবেন তাঁরা। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার মানুষকে যে বার্তা দিতে চান সেটাও পৌঁছে দেওয়া হবে। আলাদা আলাদা টিম ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। টিমের সদস্যরা পৌঁছে যাবেন ৮ টি জেলার ৫৮ টি ব্লকে।

আগামী ৪ নভেম্বর পর্যন্ত সে রাজ্যে ১৪৪ ধারা জারি করা রয়েছে। উৎসবের মরসুমে যাতে জমায়েত না হয়, তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছিল বিপ্লব দেব সরকার। তার জন্যই ৪ তারিখ পর্যন্ত কোনও সভা সমিতি করার অনুমতি পাওয়া যাচ্ছে না। সূত্রের খবর, ৪ নভেম্বরের পরই সে রাজ্যে পা রাখবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই নতুন এই কর্মসূচিতে অভিষেকের সফরের আগে তৃণমূল জমি আরও পোক্ত করতে চাইছে। যদিও সুস্মিতা দেবের দাবি, ইতিমধ্যেউ ত্রিপুরার মানুষ তৃণমূলপন্থী হয়ে গিয়েছে।

গতকালই ফের ত্রিপুরায় আক্রান্ত হয়েছে তৃণমূল। বুধবার পশ্চিম ত্রিপুরার খয়েরপুরে দুলাল দাস নামে এক ব্যক্তির ওপর আক্রমণ চালায় একদল দুষ্কৃতী। এলাকায় দুলাল তৃণমূল কর্মী হিসেবেই পরিচিত। অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই তাঁর উপর হামলা চালিয়েছে। মঙ্গলবার রাতে তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। এলাকায় একটি দোকানও রয়েছে দুলালের। দুষ্কৃতীরা লক্ষ্মীপুজোর আগের রাতে ওই দোকানেও হামলা চালায় ও ভাঙচুর করে বলে অভিযোগ করছেন আক্রান্ত দুলাল দাস।

আরও পড়ুন: WB By-Election: ২৭ থেকে ৮০, এবার বেড়ে ৯০! চার কেন্দ্রে উপনির্বাচনে নিত্য বাড়ছে কেন্দ্রীয় বাহিনী