Tripura: সামান্য পুরভোট, তবু পারদ চড়ছে ত্রিপুরায়! তৃণমূলের জোর প্রচার, বিজেপিও ময়দান ছাড়ছে না

Agartala: মুখে সব রাজনৈতিক দলই বলছে এটা পুর নির্বাচন, মাটি ছাড়ছে না কেউই। প্রচারও চলছে জোর কদমে।

Tripura: সামান্য পুরভোট, তবু পারদ চড়ছে ত্রিপুরায়! তৃণমূলের জোর প্রচার, বিজেপিও ময়দান ছাড়ছে না
২৫ নভেম্বর পুরভোট আগরতলায়। চড়ছে পারদ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 12:15 AM

আগরতলা: ২৫ নভেম্বর পুরভোট আগরতলায় (Agartala)। তার আগে ২১ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যাচ্ছেন ত্রিপুরায়। একইদিনে সেখানে পৌঁছবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সামান্য পুরনিগমের। তবু ক্রমেই উত্তাপের পারদ চড়ছে ত্রিপুরায়।

আগামী ২৫ নভেম্বর আগরতলা পুরনিগমের ভোট হবে। ভোট প্রচারের শেষ দিন ২৩ নভেম্বর। এদিকে ২১ ও ২২ নভেম্বর ত্রিপুরায় সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এদিকে ঠিক সেই সময়ই অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ত্রিপুরাতে প্রচারে যাচ্ছেন। বোঝাই যাচ্ছে, পারা চড়ছে টিলার রাজ্যে।

বুধবার একটি ভিডিয়ো (এই ভিডিয়োর সত্যতা টিভি নাইন বাংলা যাচাই করেনি ) প্রকাশ করে তৃণমূল। তারা দাবি করে, আগরতলায় পুরভোটে ঘাসফুল প্রার্থী অপর্ণা বিশ্বাসের বাড়িতে হামলা হয়েছে। হামলাকারীরা বিজেপির মদতপুষ্ট দুষ্কৃতী বলেই অভিযোগ তৃণমূলের।

এদিকে প্রার্থীর উপর হামলার অভিযোগ তুলে আগরতলায় পুলিশের সদর দফতরের সামনে ধর্নায় বসে তৃণমূল। উর্দিধারীদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলে ঘাসফুল শিবির। বিপ্লব দেবের রাজ্যে তৃণমূলের মুখ সুস্মিতা দেব অভিযোগ করেন, “আমি বিপ্লব দেবকে ধিক্কার জানাচ্ছি। আপনি ক্ষমতায় আছেন, আপনি ভোটের লড়াই লড়ুন। আপনি লাঠির আঘাত, ভাঙচুর কেন করাচ্ছেন? ত্রিপুরা পুলিশকে ব্যবস্থা নিতে হবে।”

আরেক তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুষকে ভোটাধিকার প্রয়োগ করতে দিন। এই ধরনের অত্যাচার বন্ধ করুন। বাড়ি জ্বালিয়ে দেওয়া, প্রার্থীদের মারধর করা, বাইকবাহিনী দিয়ে আক্রমণ করা বন্ধ করুন। তৃণমূল কংগ্রেসকে এসব করে ভয় দেখানো যাবে না।”

মুখে সব রাজনৈতিক দলই বলছে এটা পুর নির্বাচন, মাটি ছাড়ছে না কেউই। প্রচারও চলছে জোর কদমে। সরকারি অনুষ্ঠানে যোগদান হলেও ভোটের মুখে স্বরাষ্ট্রমন্ত্রীর ত্রিপুরা সফর নিঃসন্দেহে বড় জোর বিপ্লব দেবের। তৃণমূলও দিনরাত এক করে মাটি তৈরির চেষ্টায় লড়ছে। ওদিকে বামেরা টিম টিম করে হলেও নিজেদের জ্বালিয়ে রাখার চেষ্টা করছে। আবার কংগ্রেসের এআইসিসির তরফে ইনচার্জও সেখানে পৌঁছেছেন।

যুদ্ধে যোগ দিতে বৃহস্পতিবারই ত্রিপুরার পথে রওনা দিয়েছেন কুণাল ঘোষও। হাতে নিয়ে অখণ্ড রামায়ণ। বিপ্লব দেবের প্রশাসনকে শাস্ত্রযুদ্ধে চ্যালেঞ্জ করতে চান কুণাল। ইতিমধ্যেই কুণাল ঘোষের নামে মোট ৯টি মামলা রুজু হয়েছে সে রাজ্যে। কুণাল ঘোষের কথায়, “যত রকমের রামায়ণ এবং রিসার্চ আছে। সঙ্গে অক্সফোর্ড ইউনিভার্সিটির রিসার্চের যা যা পেপার আছে সমস্তটাই সঙ্গে নিলাম। আমি তো মন গড়া কোনও কথা বলিনি। তা হলে ত্রিপুরা ঠিক করে দিক রামায়ণের কোন অংশ বিজেপি বলতে পারবে আর কোন অংশ বললে মামলা হবে।”

বিজেপি অবশ্য তৃণমূলকে ত্রিপুরায় গুরুত্ব দিতে চাইছে না। বঙ্গ বিজেপি নেতারা বলছেন, এসব নিছক পর্যটন রাজনীতি। খুব বেশিদিন চলবে না।

আরও পড়ুন: আদালতে ধাক্কা বিপ্লব দেবের, পুর নির্বাচনের সব প্রার্থীকেই দিতে হবে নিরাপত্তা জানিয়ে দিল সুপ্রিম কোর্ট