স্নাতক ডিগ্রিধারী ‘প্রতিমাদি’ অবসর সময়ে মন দেন চাষে, ‘ঘরের মেয়ে’র দিল্লির যাত্রায় খুশি ত্রিপুরাবাসী

Pratima Bhowmik becomes the 1st Union Minister from Tripura: এর আগে সন্তোষ মোহন দেব ও ত্রিগুণা সেন ত্রিপুরা থেকেই কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা পেলেও তাঁরা আদতে ত্রিপুরার বাসিন্দা ছিলেন না।

স্নাতক ডিগ্রিধারী 'প্রতিমাদি' অবসর সময়ে মন দেন চাষে, 'ঘরের মেয়ে'র দিল্লির যাত্রায় খুশি ত্রিপুরাবাসী
প্রধানমন্ত্রীর সঙ্গে প্রতিমা দেবী।

আগরতলা: খুশির হাওয়া ত্রিপুরায়। কারণ স্বাধীন ভারতের ইতিহাসে এই প্রথম ত্রিপুরার কোনও বাসিন্দা কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা পেলেন। বুধবারের কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণে সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন মন্ত্রক(Ministry of Social Justice and Empowerment)-র প্রতিমন্ত্রী পদে দায়িত্ব পেলেন ত্রিপুরার সাংসদ প্রতিমা ভৌমিক (Pratima Bhowmik)।

গতকাল সম্প্রসারিত মন্ত্রিসভায় প্রতিমা ভৌমিক স্থান পাওয়ার খবর পেতেই টুইট করে শুভেচ্ছা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Deb)। তিনি টুইটে লেখেন, “ত্রিপুরার জন্য আজকের দিনটি দারুণ গর্বের। নারীশক্তিকে প্রতিনিধিত্ব করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় যোগ দিচ্ছেন প্রতিমা ভৌমিকজী।”

এর আগে সন্তোষ মোহন দেব ও ত্রিগুণা সেন ত্রিপুরা থেকেই কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা পেলেও তাঁরা আদতে ত্রিপুরার বাসিন্দা ছিলেন না। সন্তোষ দেব অসমের শিলচর ও ত্রিগুণা সেন পশ্চিমবঙ্গের বাসিন্দা ছিলেন। প্রতিমা ভৌমিকই কেন্দ্রীয় মন্ত্রিসভার প্রথম সদস্য, যিনি ত্রিপুরার বাসিন্দা।

গতবারের লোকসভা নির্বাচনেই প্রথমবার ভোটে দাঁড়ান প্রতিমা দেবী। পশ্চিম ত্রিপুরার সাংসদ এর আগে বিজেপির ত্রিপুরা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও বরাবরই প্রচারের আলো থেকে দূরে থেকেছেন তিনিয।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত প্রতিমা দেবী ত্রিপুরার উইমেন্স কলেজ থেকে বায়ো সায়েন্সে স্নাতক। রাজনীতির পাশাপাশি কৃষিকাজের সঙ্গে জড়িত প্রতিমা ভৌমিক সাধারণ মানুষের কাছে ‘প্রতিমাদি’ নামেই পরিচিত। ঘরের মেয়ের দিল্লি যাত্রায় অত্যন্ত খুশি ত্রিপুরাবাসী।

আরও পড়ুন: ‘আইন মানতে হবে’, প্রথম দিনই টুইটারকে হুঁশিয়ারি নয়া আইটি মন্ত্রীর 

Click on your DTH Provider to Add TV9 Bangla