Abhishek Banerjee: লক্ষ্য ২০২৩ বিধানসভা! উপ-নির্বাচন জিততে জোড়া কর্মসূচি নিয়ে মাঠে নামছেন অভিষেক

Trinamool Congress: ২০২৩ বিধানসভা নির্বাচনের আগে এই উপনির্বাচন তৃণমূলের কাছে অনেকটা 'সেমি ফাইনাল'-এর মতো। সম্প্রতি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিপ্লব দেব, তাঁর জায়গায় মানিক সাহাকে মসনদে বসিয়েছে গেরুয়া শিবির।

Abhishek Banerjee: লক্ষ্য ২০২৩ বিধানসভা! উপ-নির্বাচন জিততে জোড়া কর্মসূচি নিয়ে মাঠে নামছেন অভিষেক
তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 14, 2022 | 3:07 PM

আগরতলা: তৃতীয়বারের জন্য বাংলার ক্ষমতায় আসার পর থেকে জাতীয় রাজনীতিকে বাড়তি গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গুরু দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাতে। সেই লক্ষ্যেই ত্রিপুরাতে সংগঠন বিস্তার শুরু করেছিল তৃণমূল, একাধিকবার দলীয় সংগঠনকে চাঙ্গা করতে উত্তর পূর্বের এই রাজ্যে গিয়েছিলেন অভিষেক। এহেন ত্রিপুরাতে ২০২৩ সালে বিধানসভা নির্বাচন রয়েছে। বিধানসভাতে জিততে উপ-নির্বাচনকে বাড়তি গুরুত্ব দিচ্ছে তৃণমূল। সেই লক্ষ্যে আজই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসন্ন চার কেন্দ্রে উপনির্বাচনের প্রচারে সেখানে যাচ্ছেন ডায়মন্ড হারবারের সাংসদ। মঙ্গলবার, রোড-শো এবং জনসভা রয়েছে অভিষেকের। তৃণমূল সূত্রে খবর, আগরতলা এবং টাউন বরদোয়ালি কেন্দ্রে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচারে অংশ নেবেন তিনি।

এবারের বিধানসভা উপ-নির্বাচনে বরদোয়ালি কেন্দ্রে তৃণমূল প্রার্থী সংহিতা বন্দ্যোপাধ্যায় ও পান্না দেবের সমর্থনে মেলার মাঠ সংলগ্ন গান্ধী ঘাট থেকে আগরতলা জিবি বাজার পর্যন্ত মিছিল করবেন অভিষেক। মিছিল শেষ হওয়ার পর আগরতলা বিধানসভা কেন্দ্রে নির্বাচনী জনসভা করবেন তৃণমূল সাংসদ। দলীয় সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে অপর দুই বিধানসভা কেন্দ্র সুরমা ও যুবরাজ নগরেও প্রচার করার কথা অভিষেকের।

এই খবরটিও পড়ুন

২০২৩ বিধানসভা নির্বাচনের আগে এই উপনির্বাচন তৃণমূলের কাছে অনেকটা ‘সেমি ফাইনাল’-এর মতো। সম্প্রতি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিপ্লব দেব, তাঁর জায়গায় মানিক সাহাকে মসনদে বসিয়েছে গেরুয়া শিবির। বরদোয়ালি কেন্দ্রে থেকে নির্বাচনে লড়াই করছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে সুদীপ রায় বর্মণ ইস্তফা দিয়ে বিজেপি থেকে কংগ্রেসে যোগ দেওয়ায় আগরতলাতে অকাল নির্বাচন হচ্ছে। তৃণমূলের শিবির মতে, বিপ্লব দেবের ইস্তফার পর ত্রিপুরার দলীয় সংগঠনে চাপা কোন্দল রয়েছে। সেই মতভেদকে কাজে লাগিয়ে যদি একটি আসনেও জয়লাভ করা সম্ভব হয়, তবে ২০২৩ নির্বাচনের আগে অনেকটাই এগিয়ে যাবে ঘাসফুল শিবির। অন্যদিকে অভিষেকের ত্রিপুরা সফরের আগে গতকাল রাতেই বিজেপির দলীয় ফ্ল্যাগ, ফেস্টুন, পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ করেছে তৃণমূল। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে চিঠিও দেওয়া হয়েছে। এদিন বিজেপির বিরুদ্ধে অভিষেক কী বলেন, সেটাই এখন দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla