ত্রিপুরায় আক্রান্ত মানিক সরকার, তদন্ত কমিটি তৈরি করে দু’দিনের মধ্যে রিপোর্ট চাইলেন মুখ্যমন্ত্রী

দলের আক্রান্ত কর্মীদের দেখতে গিয়েই হামলার শিকার হন ত্রিপুরার (Tripura) প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার (Manik Sarkar)।

ত্রিপুরায় আক্রান্ত মানিক সরকার, তদন্ত কমিটি তৈরি করে দু'দিনের মধ্যে রিপোর্ট চাইলেন মুখ্যমন্ত্রী
৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট চেয়েছেন বিপ্লব দেব

আগরতলা: গত কাল সোমবারই ত্রিপুরায় হামলার মুখে পড়তে হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বাম নেতা মানিক সরকারকে (Manik Sarkar)। তাঁকে লক্ষ্য করে ইঁট-পাথর ছোঁড়া হয় বলে অভিযোগ। যদিও ত্রিপুরার (Tripura)  বিজেপি শাসিত সরকারের তরফে সেই হামলার অভিযোগ অস্বীকার করা হয়, তবে ২৪ ঘণ্টার মধ্যেই তদন্তের জন্য বিশেষ কমিট তৈরির নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Deb)।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের অফিসের তরফ থেকে জানানো হয়েছে, তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওই ঘটনার তদন্ত রিপোর্ট দেওয়া হয়। জেলা পুলিশ সুপাররে নেতৃত্বে তৈরি হয়েছে সেই তদন্ত কমিটি।

সোমবার আক্রান্ত দলীয় কর্মীকে দেখতে গিয়েছিলেন মানিক সরকার। আর তখনই তাঁকে হামলার মুখে পড়তে হয় ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। অভিযোগ ওঠে বিজেপি কর্মীডের বিরুদ্ধে। বিজেপি কর্মী সমর্থকেরা সিপিএম নেতাদের লক্ষ্য করে ইঁট-পাথর ছোঁড়ে বলে অভিযোগ। পুলিশের ঘটনাস্থলে উপস্থিত থাকলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

আরও পড়ুন: গঙ্গার ঘাটে ঘাটে ভেসে উঠছে দেহ, বক্সারের পর এবার আতঙ্কের ছবি গাজীপুরে

অভিযোগে বাম নেতা মানিক সরকার জানান, সোমবার তাঁরা শান্তিবাজার এলাকায় দলীয় সমর্থকদের বাড়িতে গিয়েছিলেন। সেই সময় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের লক্ষ্য করে হামলা চালায়। যদিও পুলিশের দাবি, এই ঘটনায় কেউ আহত হননি। উল্লেখ্য, গত বুধবার কার্ল মার্ক্সের জন্মদিন পালনের সময় বাম সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। সেই হামলায় আক্রান্তদের দেখতে যায় সিপিএমের একটি প্রতিনিধি দল।মসিপিএম নেতারা যখন প্রধান সড়কের দিকে ফিরছিলেন, সেই সময় তাঁদের লক্ষ্য করে ইঁট ছোড়া হয় বলে অভিযোগ মানিক সরকারের।

Click on your DTH Provider to Add TV9 Bangla