Lakhimpur Kheri Case: লখিমপুর খেরি কাণ্ডে জামিন পেলেন মন্ত্রী পুত্র আশীষ মিশ্র, থাকতে পারবেন না দিল্লি-উত্তর প্রদেশে

Supreme Court: আজ, বুধবার সুপ্রিম কোর্টের তরফে আশীষ মিশ্রকে আট সপ্তাহের জন্য জামিন দেওয়া হল। তবে শীর্ষ আদালতের তরফে বেশ কিছু শর্ত রাখা হয়েছে।

Lakhimpur Kheri Case: লখিমপুর খেরি কাণ্ডে জামিন পেলেন মন্ত্রী পুত্র আশীষ মিশ্র, থাকতে পারবেন না দিল্লি-উত্তর প্রদেশে
অভিযুক্ত আশীষ মিশ্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 11:59 AM

নয়া দিল্লি: অবশেষে জামিন পেলেন লখিমপুর খেরি কা্ণ্ডে (Lakhimpur Kheri Case) অন্যতম অভিযুক্ত আশীষ মিশ্র। ২০২১ সালে উত্তর প্রদেশের (Uttar Pradesh) লখিমপুর খেরিতে একটি জনসভায় যাওয়ার পথে ৪ কৃষক সহ ৮ জনকে পিষে মারে মন্ত্রী অজয় মিশ্রের ছেলের গাড়ি। এই ঘটনায় প্রধান অভিযুক্ত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রীয় অজয় মিশ্র তেনীর ছেলে আশীষ মিশ্র (Asish Mishra)। আজ, বুধবার সুপ্রিম কোর্টের (Supreme Court) তরফে আশীষ মিশ্রকে আট সপ্তাহের জন্য জামিন দেওয়া হল। তবে শীর্ষ আদালতের তরফে বেশ কিছু শর্ত রাখা হয়েছে। জানানো হয়েছে, অভিযুক্ত দিল্লি বা উত্তর প্রদেশে থাকতে পারবেন না।

এ দিন শীর্ষ আদালতের তরফে লখিমপুর খেরি কাণ্ডের অভিযুক্ত আশীষ মিশ্রকে আট সপ্তাহের জন্য জামিন দেওয়া হয়। আশীষ মিশ্রকে আগামী এক সপ্তাহের মধ্যে উত্তর প্রদেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। জামিনের শর্ত হিসাবে আরও বলা হয়েছে যে আশীষ মিশ্র উত্তর প্রদেশ বা দিল্লিতে থাকতে পারবেন না। আশীষ মিশ্র বা তাঁর পরিবারের তরফে যদি কোনও প্রকার প্রভাব খাটানোর চেষ্টা করা হয়, তবে তাঁর জামিন বাতিল করে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুরে একটি সভায় যোগ দিতে যাচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র। সেই সময় চলা কৃষক আন্দোলনের জেরে পথ আটকে বিক্ষোভ দেখান বহু কৃষকেরা। তারা যখন ফিরে যাচ্ছিলেন, সেই সময় একটি কালো এসইউভি গাড়ি এসে পিছন থেকে ধাক্কা মারে আন্দোলনকারী কৃষকদের। চারজন কৃষক, একজন সাংবাদিক সহ মোট আটজনকে পিষে মারে ওই গাড়ি।  অভিযোগ ওঠে, ওই গাড়িতে উপস্থিত ছিলেন আশীষ মিশ্র। বিক্ষোভের জেরে দিন কয়েক বাদে গ্রেফতার করা হয় আশীষ মিশ্রকে। লখিমপুর খেরিতেব কৃষক হত্যার ঘটনায় আশীষ মিশ্র সহ মোট ১৩ জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়।