Profit of BSNL: ‘এভাবেও ফিরে আসা যায়…’, কেন্দ্রীয় মন্ত্রীর মুখে BSNL-র দেড় হাজার কোটির লাভের হিসাব

Profit of BSNL: প্রসঙ্গত, বিগত কয়েক বছরে আর্থিক দুরাবস্থার জন্য বারেবারে খবরের শিরোনামে উঠে এসেছে বিএসএনএল। কর্মী বিক্ষোভের ছবিও সামনে এসেছে। অনেকেই দীর্ঘসময় ধরে বেতনও পাচ্ছেন না বলে অভিযোগ শোনা গিয়েছে।

Profit of BSNL: ‘এভাবেও ফিরে আসা যায়…’, কেন্দ্রীয় মন্ত্রীর মুখে  BSNL-র দেড় হাজার কোটির লাভের হিসাব
বিএসএনএল
Follow Us:
| Updated on: Feb 13, 2024 | 8:00 PM

নয়া দিল্লি: এখনও পুরোদমে চালু করা যায়নি ৪জি, আসেনি ৫জি। আশাহত হচ্ছেন গ্রাহকরা। তাতেই চিন্তায় বেড়েছে বিএসএনএল এমপ্লয়িজ় ইউনিয়নের (বিএসএনএলইইউ)। বিপুল সংখ্যক গ্রাহক সংস্থা ছাড়ায় কিছুদিন আগেই উদ্বেগ প্রকাশ করে ইউনিয়নের তরফে চিঠি দেওয়া হয়েছিল কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে। সেই অশ্বিনী বৈষ্ণবের দাবি, পরিস্থিতি বদলেছে। ঘুরে দাঁড়াচ্ছে বিএসএনএল। ইটি নাও গ্লোবাল বিজনেস সামিট ২০২৪ এর মঞ্চে দেশের টেলিকম সেক্টর নিয়ে বলতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, এক দশক আগেও খুবই খারাপ অবস্থায় ছিল বিএসএনএল। বন্ধ হওয়ার মুখে থেকেও ঘুরে দাঁড়িয়েছে এই সংস্থা। তাঁর দাবি, বর্তমানে EBITDA লেভেলে ১৫০০ কোটি টাকার লাভ করে ফেলেছে এই সংস্থা। 

শুধু বিএসএনএল নয়, কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, আগের থেকে নতুন উদ্যোমে ঘুরে দাঁড়াচ্ছে ভারতের টেলিকম সেক্টর। বাড়ছে উৎপাদন। বাড়ছে রফতানির পরিমাণ। প্রসঙ্গত, বিগত কয়েক বছরে আর্থিক দুরাবস্থার জন্য বারেবারে খবরের শিরোনামে উঠে এসেছে বিএসএনএল। কর্মী বিক্ষোভের ছবিও সামনে এসেছে। অনেকেই দীর্ঘসময় ধরে বেতনও পাচ্ছেন না বলে অভিযোগ শোনা গিয়েছে। সেখানে কেন্দ্রীয় মন্ত্রীর লাভের হিসাব সামনে আসতেই তা নিয়ে শুরু হয়ে গিয়েছে নতুন চর্চা।  

এই খবরটিও পড়ুন

বিএসএনএল কর্মীদের বিক্ষোভের আঁচ পড়েছিল বাংলাতেও। চলতি বছরের শুরুতেই জলপাইগুড়িতে বেতন না পেয়ে বিক্ষোভ সামিল হতে দেখা যায় অস্থায়ী কর্মীদের একাংশকে। অবিলম্বে বেতনের দাবিতে বিএসএনএল-র জলপাইগুড়ি আঞ্চলিক দফতরের সামনে বিক্ষোভ দেখাতে দেখা গিয়েছে CITU অনুমোদিত বিএসএনএলের ক্যাজুয়াল মজদুর ইউনিয়নের কর্মীদের। এদিকে গত বছরের শেষদিকে শোনা গিয়েছিল চলতি বছরের জুনের মধ্যে গোটা দেশে পুরোদমে ৪জি পরিষেবা চালু করতে চাইছে বিএসএনএল। এর জন্য ৩ হাজার সাইট তৈরির কাজও প্রায় শেষ। অন্যদিকে ৪জি চালুর পরপরই শীঘ্রই চালু হয়ে যাবে ৫জি পরিষেবা।