Narendra Giri Death : আসল কারণ খুঁজে বের করতেই হবে, নরেন্দ্র গিরি রহস্য মৃত্যুর তদন্তে সিবিআই

Yogi orders CBI Probe: নরেন্দ্র গিরির রহস্য মৃত্য়ুর তদন্তভার এবার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Narendra Giri Death : আসল কারণ খুঁজে বের করতেই হবে, নরেন্দ্র গিরি রহস্য মৃত্যুর তদন্তে সিবিআই
অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি নরেন্দ্র গিরি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 11:57 PM

প্রয়াগরাজ: ধর্মীয় সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদের প্রধান নরেন্দ্র গিরির রহস্য মৃত্য়ুর তদন্তভার এবার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আজ উত্তর প্রদেশ স্বরাষ্ট্র দফতর থেকে টুইট করে এ কথা জানানো হয়েছে। সোমবার প্রয়াগরাজের বাঘামবাড়ি মঠে নরেন্দ্র গিরির ঘর থেকে তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছিলেন তিনি। কিন্তু সময় গড়াতেই রহস্য ক্রমে জটিল হতে শুরু করে।

ঘটনার দিনই তাঁর ঘরের ভিতর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে পুলিশ। প্রেসিডেন্ট মহান্ত নরেন্দ্র গিরির (Narendra Giri) ৭-৮ পাতার সুইসাইড নোট (Suicide Note) জন্ম দিচ্ছে একাধিক প্রশ্নের। ইতিমধ্যেই ওই চিঠিতে নাম থাকা তাঁর ভক্ত আনন্দ গিরিকে (Anand Giri) গ্রেফতার করা হয়েছে। আবার এই আনন্দ গিরি দাবি করেছেন, তাঁর ও তাঁর গুরুজি তথা নরেন্দ্র গিরির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে কেউ বা কারা। জমি মাফিয়াদের কথাও তুলেছেন আনন্দ। তবে সুইসাইড নোটে মহিলা যোগের কথা উল্লেখ করে আরও এক রহস্যের ইঙ্গিত দিয়েছেন নরেন্দ্র গিরি।

অখিল ভারতীয় আখড়া পরিষদের লেটার হেড ব্যবহার করে লেখা হয়েছে সেই সুইসাইড নোট। সেখানে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন, আনন্দ গিরির জন্যই তাঁর মনে অস্থিরতা তৈরি হয়েছে। তিনি জানিয়েছেন, গত ১৩ সেপ্টেম্বরেই তিনি নিজেকে শেষ করে ফেলার সিদ্ধান্ত নিয়েছিলেন কিন্তু সাহস জোগাতে পারেননি। কিন্তু ২০ তারিখে এমন কী হল? নরেন্দ্র গিরি লিখেছেন, ‘আজ আমি খবর পেলাম ২-১ দিনের মধ্যেই আনন্দ গিরি আমার সঙ্গে এক মহিলার ছবি কম্পিউটারের সাহায্য নিয়ে ভাইরাল করে দিতে পারে।’ তাঁর দাবি, আনন্দ গিরি নাকি তাঁকে রীতিমতো ছবি ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়েছিলেন। এরপরই তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নেন।

শুধু আনন্দ নয়, চিঠিতে মোট তিনজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন আনন্দ গিরি। আঢ্য তিওয়ারি ও সন্দীপ তিওয়ারি নামে দু’জনও রয়েছেন সেই তালিকায়। ইতিমধ্যেই তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। আত্মহত্যার প্ররোচণা দেওয়ার অভিযোগে আনন্দ গিরিকে গ্রেফতার করা হয়েছে।

গত সোমবার প্রয়াগরাজের বাঘামবাড়ি মঠে নরেন্দ্র গিরির ঘর থেকে তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা থাকলেও প্রাথমিক ভাবে পুলিশের অনুমান গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। তাঁর ঘরের ভিতর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে পুলিশ। তবে এখনই পুলিশ চূড়ান্ত সিদ্ধান্তে আসতে চাইছে না। আর সেই কারণেই আরও গভীরে গিয়ে তদন্ত করতে ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিল উত্তর প্রদেশ সরকার।

আরও পড়ুন : Narendra Giri : আশ্রমের ঘর থেকেই উদ্ধার অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধানের ঝুলন্ত দেহ