UP Police Station Electricity Line Cut: হেলমেট না পরায় মোটা অঙ্কের জরিমানা বিদ্যুৎ দফতরের কর্মীর, ‘প্রতিশোধে’ কাটা হল থানার লাইন!

UP Lineman : হেলমেট না পরায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছিল বিদ্যুৎ দফতরের এক কর্মীকে। তারপরই বিদ্যুতের বকেয়া বিল ধরিয়ে পুলিশ স্টেশনের বিদ্যুতের লাইন কেটে দেয় সেই যুবক।

UP Police Station Electricity Line Cut: হেলমেট না পরায় মোটা অঙ্কের জরিমানা বিদ্যুৎ দফতরের কর্মীর, ‘প্রতিশোধে’ কাটা হল থানার লাইন!
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 10:03 PM

লখনউ : হেলমেট না পরে বাইক চালালে জরিমানা তো দিতেই হবে। হয়ত আপনি এ পাড়া থেকে পাশের পাড়াতেই যাচ্ছেন। তাও হেলমেট না পরায় দিতে হচ্ছে জরিমানা। এই অবস্থায় পুলিশের উপর আপনার রাগ তো হতেই পারে। তবে সেই রাগের বশে আপনি ‘প্রতিশোধ’ তো আর নিতে পারেন না। সেই রাগ হজম করেই জরিমানার টাকা খসিয়ে আপনাকে নিজের পথ দেখতে হবে। তবে উত্তরপ্রদেশে হল ঠিক উল্টোটা। জরিমানা দিতে তো হল। তবে তার বদলে পুলিশের বিরুদ্ধে ‘প্রতিশোধ’ নেওয়া হল। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের শামলিতে বিদ্যুৎ দফতরের এক কর্মীকে ৬ হাজার টাকা জরিমানা করেছিল পুলিশ। এরপরই বকেয়া বিলের কারণ দেখিয়ে পুলিশ স্টেশনের বিদ্যুতের লাইন কেটে দিল বিদ্যুৎ দফতর।

জানা গিয়েছে, হেলমেট না পরায় বিদ্যুৎ দফতরের এক কর্মীর থেকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেছিল পুলিশ। এদিকে আইনত হেলমেট না পরার জন্য উত্তরপ্রদেশে সর্বোচ্চ জরিমানা ২ হাজার টাকা। এই আবহে বিদ্যুৎ দফতরের কর্মীর থেকে তিন গুণ বেশি জরিমানা কেন নেওয়া হল, তা স্পষ্ট নয়। এরপরই সেই কর্মী নাকি পুলিশ স্টেশনের বিদ্যুতের লাইন কেটে দেন। সেই ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

বিদ্যুৎ বিভাগ দাবি করেছে, থানায় হাজার হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। পুলিশের পক্ষ থেকে অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। এদিকে বিদ্যুৎ দফতরের যে কর্মীকে নিয়ে এত কাণ্ড সেই মেহতাব জানান, তিনি কাজ থেকে বাড়ি ফিরছিলেন বাইকে করে। সেই সময় তাঁর মাথায় হেলমেট ছিল না। তিনি পুলিশের কাছে কাকুতি মিনতি করেন যাতে তাঁর থেকে জরিমানা না নেওয়া হয়। তবে তাঁর কথায় কর্ণপাত করেননি কর্তব্যে থাকা ট্রাফিক পুলিশ কর্মী। পুলিশের তরফে ৬ হাজার টাকার চালান কাটা হয়। এদিকে মেহতাবের মাসিক বেতন মাত্র ৫ হাজার টাকা। এদিকে মেহতাবের অভিযোগ, যখন তাঁর থেকে জরিমানা আদায় করা হচ্ছিল, তখন সেখান দিয়ে অনেকেই হেলমেট ছাড়া যাচ্ছিল বাইকে করে। তবে পুলিশ তাদের কাউকে আটকায়নি।