হিন্দু সেজে বিয়ে করে স্ত্রীর ধর্মান্তরের চেষ্টা, গ্রেফতার মইনুদ্দিন

খাস যোগী রাজ্যে (Uttar Pradesh) এহেন ঘটনার পর গ্রেফতার যুবক

হিন্দু সেজে বিয়ে করে স্ত্রীর ধর্মান্তরের চেষ্টা, গ্রেফতার মইনুদ্দিন
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2021 | 5:02 PM

গোরক্ষপুর: নাম, ধর্ম ভাঁড়িয়ে হিন্দু মহিলাকে বিয়ে, তারপর স্ত্রীর ধর্ম পরিবর্তনের চেষ্টা। খাস যোগী রাজ্যে (Uttar Pradesh) এহেন ঘটনার পর গ্রেফতার যুবক। অভিযুক্ত ব্যক্তির নাম মইনুদ্দিন। গত বছর উত্তর প্রদেশের এক হিন্দু মহিলার সঙ্গে পরিচয় হয় মইনুদ্দিনের। তখন নিজেকে মুন্না যাদব বলে পরিচয় দেন তিনি। এরপর সন্ত কবির নগরের একটি মন্দিরে বিয়ে হয় তাঁদের।

বিয়ের কয়েক দিন পরে তাঁর আসল পরিচয় জানান মইনুদ্দিন। তখন স্বামীর আসল নাম, ধর্ম সম্পর্কে জানতে পারেন তাঁর স্ত্রী। এরপর ক্রমেই স্ত্রীর ওপর চাপ আসতে থাকে ধর্ম পরিবর্তন করার। মইনুদ্দিন বারবার তাঁর স্ত্রীকে ইসলাম ধর্মে রূপান্তরের চেষ্টা করেন। ধর্মান্তরের প্রস্তাব প্রত্যাখ্যান করলে স্ত্রীর ওপর শারীরিক হেনস্থা শুরু করে মইনুদ্দিন। এ কথাও জানিয়েছে পুলিশ।

গত শনিবার ওই মহিলা জানতে পারেন, মইনুদ্দিন ফের আরও একটি বিয়ে করার চেষ্টা করছে। তখন ১১২ নম্বরে ফোন করে সম্পূর্ণ ঘটনা জানান ওই মহিলা। এরপর পদক্ষেপ করে পুলিশ। আধিকারিক দেবেন্দ্র কুমার সিং জানিয়েছেন, মইনুদ্দিন ওরফে মুন্না যাদবের বিরুদ্ধে ৩২৩, ৫০৪, ৫০৬, ৪১৯ ও ১২০বি ধারায় মামলা দায়ের হয়েছে। প্রসঙ্গত, মহিলারা অপরাধের শিকার হচ্ছেন এই তালিকায় প্রথম সারিতে রয়েছে উত্তর প্রদেশ। এনসিআরবির তথ্য অনুযায়ী সে রাজ্যে ২০১৯ সালে মোট ধর্ষণ হয়েছে ৩,১৩১টি। মহিলাদের শ্লীলতাহানির মামলা রুজু হয়েছে ৪,৬২৫টি।

আরও পড়ুন: পিপিই কিট পরে এগিয়ে যাচ্ছে কেউ, সামনে এল চাঞ্চল্যকর ফুটেজ