দেশে ভ্যাকসিন নিয়ে মৃত্যু ০.৪ শতাংশ: আইসিএমআর

আইসিএমআর-এর (ICMR) বক্তব্য অনুযায়ী, ভ্যাকসিন নেওয়ার পর ভারতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মাত্র ১০ শতাংশ মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ০.৪ শতাংশ মানুষের।

দেশে ভ্যাকসিন নিয়ে মৃত্যু ০.৪ শতাংশ: আইসিএমআর
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 9:27 PM

নয়াদিল্লি: করোনার (Covid-19) দাপটে নাজেহাল সারা দেশ। করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছে বহু মানুষ। সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। এই কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পেতে আরও কিছুটা সময় লাগবে বলেই মনে করছে অভিজ্ঞ মহল। মারণ ভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায় ভ্যাকসিন (Vaccine)।

তবে দেশে ভ্যাকসিনের ঘাটতি রয়েছে। আবার এমন খবরও প্রকাশ্যে এসেছে যে, ভ্যাকসিন নেওয়ার পরে করোনায় আক্রান্ত হয়েছেন কেউ কেউ। অনেক ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়া ব্যক্তি মারা গিয়েছেন। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে এই বিষয়ে সমীক্ষা চালানো হয়েছিল।

আইসিএমআর-এর বক্তব্য অনুযায়ী, ভ্যাকসিন নেওয়ার পর ভারতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মাত্র ১০ শতাংশ মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ০.৪ শতাংশ মানুষের। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ৬৭৭ জন কোভিড রোগীর নমুনা সংগ্রহ করে সমীক্ষা চালানো হয়েছে।

এর মধ্যে ৮৬ শতাংশ ডেল্টা ভ্যারিয়ান্টে আক্রান্ত। ভ্যাকসিন নেওয়ার পর সংক্রমিত হয়েছেন বা মারা গিয়েছেন এমন সংখ্যা সামান্যই। তাই আইসিএমআর-এর পক্ষ থেকে টিকাকরণ বাড়ানোর কথা বলা হয়েছে। মারণ ভাইরাসের থাবা থেকে বাঁচার একমাত্র উপায় ভ্যাকসিন। আরও পড়ুন: শুরু হচ্ছে নভজ্যোতের ‘ক্যাপ্টেন্সি’, বাবার স্মৃতি রোমন্থনেও খোঁচা অমরিন্দরকে!