JP Nadda: ‘সাক্ষী গোটা দেশ’, নাড্ডার ভাষণে বিশেষ গুরুত্ব বাংলার কর্মীদের! দিলেন প্রতিশ্রুতিও

BJP National Executive Meet: তেলঙ্গানার হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির দুই দিনের সভার শুরুতেই উদ্বোধনী ভাষণে, বাংলায় রাজনৈতিক হিংসার সম্মুখীন হওয়া বিজেপি কর্মীদের ন্যায়বিচার দেওয়ার প্রতিশ্রুতি দিলেন জেপি নাড্ডা। প্রতিটি রাজ্যের বিজেপি কর্মীদের কাজের প্রশংসা করলেও আলাদা ভাবে নিলেন তিনটি রাজ্যের কর্মীদের নাম - কেরল, বাংলা এবং জম্মু-কাশ্মীর।

JP Nadda: 'সাক্ষী গোটা দেশ', নাড্ডার ভাষণে বিশেষ গুরুত্ব বাংলার কর্মীদের! দিলেন প্রতিশ্রুতিও
বিজেপি জাতীয় কর্মসমিতির সভায় ভাষণ দিচ্ছেন জেপি নাড্ডা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 9:45 PM

হায়দরাবাদ: একই বাক্যে উঠে এল কেরল এবং বাংলার রাজনৈতিক হিংসা এবং জম্মু ও কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের হামলার কথা। শনিবার (২ জুলাই) থেকে, তেলঙ্গানার রাজধানী হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির দুই দিনের সভা শুরু হয়েছে। সেই সভার শুরুতেই উদ্বোধনী ভাষণে জেপি নাড্ডা, বাংলায় রাজনৈতিক হিংসার সম্মুখীন হওয়া বিজেপি কর্মীদের ন্যায়বিচার দেওয়ার প্রতিশ্রুতি দিলেন। প্রতিটি রাজ্যের বিজেপি কর্মীদের কাজের প্রশংসা করলেও আলাদা ভাবে নিলেন তিনটি রাজ্যের কর্মীদের নাম – কেরল, বাংলা এবং জম্মু-কাশ্মীর। নাড্ডার দাবি, এই তিনরাজ্যেই দারুণ প্রতিকূল অবস্থার মধ্যে কাজ করে চলেছেন কর্মীরা।

এদিন বিজেপি সভাপতি জেপি নাড্ডার উদ্বোধনী ভাষণের বিষয়বস্তু সাংবাদিকদের সামনে তুলে ধরেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি জানান, জেপি নাড্ডা পশ্চিমবঙ্গ, কেরল এবং জম্মু ও কাশ্মীরের কর্মীদের কথা আলাদাভাবে উল্লেখ করেছেন। এই তিন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের কর্মীদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দলের জাতীয় সভাপতি। স্মৃতি ইরানি বলেন, ‘নাড্ডাজি বলেছেন যে, কেরল এবং পশ্চিমবঙ্গে আমাদের ক্যাডারদের খুন হতে হয়েছে এবং জম্মু ও কাশ্মীরে তারা বিচ্ছিন্নতাবাদীদের মুখোমুখি হয়েছে। গোটা দেশ এই সত্যের সাক্ষী। বাংলায় আমাদের কর্মীরা যে ধরণের হিংসার মুখোমুখি হয়েছে, সেই কথা উল্লেখ করেছেন নাড্ডাজি। তিনি জানিয়েছেন এই সকল ঘটনার ন্যায়বিচার করা হবে।’

তার আগে উদ্বোধনী ভাষণের শুরুতেই, নরেন্দ্র মোদী সরকারের পরিকল্পনাগুলি পূরণ করার লক্ষ্যে অবিরাম কাজ করে চলার জন্য দলের প্রতিটি কর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিজেপির জাতীয় সভাপতি, এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। নাড্ডা তাঁর ভাষণে বলেন, প্রধানমন্ত্রী মোদীর জনকল্যানমূলক নীতিগুলি যে তাঁর ক্ষমতাকালীন গত আট বছর তৈরি হয়নি। ২০ বছর আগে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীনই তাঁর মাথায় এই পরিকল্পনাগুলি এসেছিল। তিনি সেই মতো নীতি নির্ধারণও করেছিলেন।

এরপর, ‘দরিদ্রদের মধ্যে দরিদ্রতমদের’ জন্য প্রধানমন্ত্রী মোদীর চালু করা প্রকল্পগুলির বিষয়ে বিস্তৃত ভাষণ রাখেন। আমেঠির সাংসদ বলেছেন, ‘তিনি (জেপি নাড্ডা) জন ধন যোজনার কথা উল্লেখ করেছেন। এই প্রকল্পের অধীনে ৪৫ কোটি মানুষ উপকৃত হয়েছেন। তিনি সামাজিক নিরাপত্তা প্রকল্প, কিষাণ সম্মান নিধি এবং এসসি/এসটি সম্প্রদায়ের কল্যাণের জন্য বিভিন্ন পরিকল্পনার কথাও উল্লেখ করেছেন।’

২০২২ সালে হওয়া সাম্প্রতিক বিধানসভা নির্বাচনগুলিতে দুর্দান্ত সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, গোয়া এবং মণিপুর – চার রাজ্যেই সরকার গড়েছে বিজেপি। দলের প্রতি আস্থা রাখার জন্য ভোটারদের অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন জেপি নাড্ডা। স্মৃতি ইরানি জানিয়েছেন, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রসঙ্গও উঠে এসেছে জেপি নাড্ডার এদিনের ভাষণে। দ্রৌপদী মুর্মুকে এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী বেছে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বিজেপি সভাপতি।

তবে, বিরোধীরা ক্রমাগত দেশবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা করে চলেছে, বলে দলের কর্মীদের সতর্ক করে দিয়েছেন নাড্ডা। একই সঙ্গে অবশ্য সরকারের উদ্যোগে যে সেই সব ভ্রান্ত প্রচার হালে পানি পাচ্ছে না, তাও উল্লেখ করেছেন। স্মৃতি ইরানি জানিয়েছেন, বিশেষ করে কোভিড-১৯ মহামারি এবং বিশ্বের বৃহত্তম করোনভাইরাস টিকাকরণ অভিযান চলাকালীন দেশকে বিভ্রান্ত করার লক্ষে বিরোধীদের চক্রান্ত যেভাবে সরকার কল্যাণমূলক প্রচেষ্টার মাধ্যমে ব্যর্থ করে দিয়েছিল তার ভূয়সী প্রশংসা করেন নাড্ডা।