Starbucks Recipe Leak: চাকরি খুইয়ে চরম প্রতিশোধ, ফাঁস করে দিলেন স্টারবাকসের ‘সিক্রেট’ রেসিপি!

Viral Post: সম্প্রতিই সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি ভাইরাল হয়। তাতে দেখা যায়, স্টারবাকসের যাবতীয় পানীয়ের 'সিক্রেট' রেসিপি ফাঁস করে দেওয়া হয়েছে। কী কী উপাদান ব্যবহার করা হয় থেকে শুরু করে তার পরিমাপ, ধাপে ধাপে গোটা রেসিপিরই যাবতীয় ছবি পোস্ট করা হয়।

Starbucks Recipe Leak: চাকরি খুইয়ে চরম প্রতিশোধ, ফাঁস করে দিলেন স্টারবাকসের 'সিক্রেট' রেসিপি!
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2023 | 6:52 AM

নয়া দিল্লি: স্টারবাকস (Starbucks)। এই নামটিই যথেষ্ট। বহুজাতিক এই ক্যাফে চেইন বিশ্বজুড়েই রয়েছে। যুব প্রজন্মের কাছে বিশেষভাবে জনপ্রিয় স্টারবাকস। একইসঙ্গে স্টেটাস সিম্বলও বটে। ফেসবুক-ইন্সটাগ্রাম খুললেই আকছার দেখা যায়, স্টারবাকসের কফি কাপ হাতে ছবি। স্টারবাকসের এই জনপ্রিয়তার বিশেষ কারণ তাদের সিক্রেট রেসিপি, যা কাউকে বলা হয় না। একমাত্র স্টারবাকসের কর্মীরাই জানেন কীভাবে কোন স্বাদের কফি বা অন্য় কোনও পানীয় তৈরি করতে হয় এবং তার জন্য় কোন উপকরণ কতটা লাগে। কিন্তু সেই রেসিপিই যদি ফাঁস হয়ে যায়? এই বিপত্তিই ঘটেছে।

সম্প্রতিই সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি ভাইরাল হয়। তাতে দেখা যায়, স্টারবাকসের যাবতীয় পানীয়ের ‘সিক্রেট’ রেসিপি ফাঁস করে দেওয়া হয়েছে। কী কী উপাদান ব্যবহার করা হয় থেকে শুরু করে তার পরিমাপ, ধাপে ধাপে গোটা রেসিপিরই যাবতীয় ছবি পোস্ট করা হয়। সঙ্গে সঙ্গে তা ভাইরালও হয়ে যায়। স্টারবাকসের কোল্ড ব্রু থেকে ফ্রাপে-যাবতীয় পছন্দের পানীয়ের রেসিপিই এখন পাওয়া যাচ্ছে নেটদুনিয়ায়।

পরে জানা যায়, স্টারবাকসের এক কর্মীই এই কাণ্ড ঘটিয়েছেন। তাঁকে চাকরি থেকে তাড়িয়ে দেওয়ার পরই সংস্থার বিরুদ্ধে বদলা নিতে সমস্ত রেসিপি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সঙ্গে সঙ্গেই ওই পোস্ট ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা লেখেন, এবার আর বেশি টাকা খরচ করে স্টারবাকসে যেতে হবে না। বাড়িতে বসেই যাবতীয় পানীয় তৈরি করে নেওয়া যাবে। কেউ আবার লেখেন, স্টারবাকস এই ছবিগুলি ডিলিট করে দেওয়ার আগেই তাড়াতাড়ি রেসিপি লিখে নিন।

যদিও এখনও স্টারবাকসের তরফে এই ভাইরাল পোস্ট নিয়ে কোনও মন্তব্য বা বিবৃতি দেওয়া হয়নি।